রাজশাহীতে করোনা ও উপসর্গে এক রাতে আটজনের মৃত্যু

বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১

রাজশাহীতে করোনা ও উপসর্গে এক রাতে আটজনের মৃত্যু
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল।

রাজশাহী মেডিকেল কলেজ  হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে একরাতে আটজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনা পজিটিভ ছিলেন পাঁচজন। অন্য তিনজনের উপসর্গ ছিল। হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ), কেবিন ও বিভিন্ন করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন তাঁরা। গতকাল বুধবার রাতের বিভিন্ন সময়ে তাঁরা মারা যান।

হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘মৃত আটজনেরই মরদেহ স্বাস্থ্যবিধি মেনে দাফন করতে নির্দেশনা দেওয়া হয়েছে। যে তিনজনের উপসর্গ ছিল, মারা যাওয়ার পর তাদের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়েছে। তাঁরাও করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা তা নমুনা পরীক্ষার পর বলা যাবে।’


ডা. সাইফুল ফেরদৌস আরও বলেন, ‘আজ হাসপাতালে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১১২ জন জন ভর্তি ছিলেন। এদের মধ্যে করোনা শনাক্ত রোগী চিকিৎসা নিচ্ছেন ৫৯ জন। অন্য ৫৩ জন ভর্তি আছেন উপসর্গ নিয়ে। তাঁদেরও নমুনা পরীক্ষার উদ্যোগ নেওয়া হয়েছে।

এদিকে, গতকাল রাজশাহী বিভাগের নওগাঁয় একজন এবং বগুড়ায় দুজনের মৃত্যু হয়েছে করোনায়।

আজ বৃহস্পতিবার রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয়ের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়, রাজশাহী বিভাগে নতুন ১৭৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ দিন সুস্থ হয়েছে ৬৩ জন। বিভাগে এখন মোট আক্রান্তের সংখ্যা ২৯ হাজার ৩১১ জন। এদের মধ্যে ২৫ হাজার ৪৪৩ জন সুস্থ হয়েছে। বিভাগে এ পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছে তিন হাজার ৩০৪ জন।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:০৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com