‘রাইজিং এনভায়রনমেন্টাল লিডার অ্যাওয়ার্ড’ পেলেন জর্জিয়া স্টেট সিনেটর শেখ রহমান

মঙ্গলবার, ১৭ আগস্ট ২০২১

‘রাইজিং এনভায়রনমেন্টাল লিডার অ্যাওয়ার্ড’ পেলেন জর্জিয়া স্টেট সিনেটর  শেখ রহমান
জর্জিয়া স্টেট সিনেটর শেখ রহমান

যুক্তরাষ্ট্রের ‘রাইজিং এনভায়রনমেন্টাল লিডার অ্যাওয়ার্ড’ পেয়েছেন জর্জিয়া স্টেট সিনেটর বাংলাদেশি-আমেরিকান শেখ রহমান। মার্কিন ন্যাশনাল ককাস অব এনভায়রনমেন্টাল লেজিসলেটরস (এনসিইএল) এই পুরস্কার প্রদান করে।

গত ২৯-৩০ জুলাই ভার্চ্যুয়াল অনুষ্ঠানে পুরস্কারের বিষয়টি এনসিইএল-এর অষ্টম বার্ষিক জাতীয় ফোরামে উপস্থাপন করা হয়। ফোরামে যুক্তরাষ্ট্রের ৩৯টি রাজ্যের ১৯০ জনেরও বেশি অংশগ্রহণকারী ছিলেন। যুক্তরাষ্ট্রের রাজ্য প্রতিনিধির মধ্যে যারা কর্মজীবনে পরিবেশগত বিষয়ে বলিষ্ঠ ভূমিকা রাখেন তাঁদের এই পুরস্কার দেওয়া হয়।


জর্জিয়া স্টেট সিনেটর শেখ রহমান বলেন, এনসিইএলের কাছ থেকে ‘রাইজিং এনভায়রনমেন্টাল লিডার অ্যাওয়ার্ড’ পেয়ে আমি গর্বিত ও সম্মানিত। এ জন্য এনসিইএলের সঙ্গে জড়িত সদস্যদের ধন্যবাদ জানাই। ভবিষ্যৎ প্রজন্মকে আরও সুন্দর জর্জিয়া দেওয়ার জন্য কঠোর পরিশ্রম করে যাব। পরিশ্রম ও অধ্যবসায় নিয়ে কাজ করলে সাফল্য আসবেই।

কিশোরগঞ্জের বাজিতপুরের সন্তান শেখ রহমান ( পুরো নাম শেখ মোজাহিদুর রহমান ওরফে চন্দন ) ২০১৮ সালের ২২ মে যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে জর্জিয়া অঙ্গরাজ্যের ডিস্ট্রিক্ট-৫ থেকে ডেমোক্রেটিক পার্টির মনোনয়নে স্টেট সিনেটর নির্বাচিত হন। তিনি জর্জিয়ার জেনারেল অ্যাসেম্বলিতে প্রথম মুসলিম সিনেটর। সর্বশেষ তিনি ২০২০ সালের নির্বাচনে দ্বিতীয় মেয়াদে সিনেটর নির্বাচিত হন।

শেখ রহমান ছাড়াও নেভাদা স্টেট অ্যাসেম্বলি সদস্য হাওয়ার্ড ওয়াটস, মিনেসোটা স্টেট প্রতিনিধি কাওলি হার ও মেরিল্যান্ড স্টেট প্রতিনিধি সারা লাভকে এই অ্যাওয়ার্ড প্রদান করেছে এনসিইএল।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:৩৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৭ আগস্ট ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com