রবিবার ও মঙ্গলবারের পরীক্ষা স্থগিত

শনিবার, ২৮ ফেব্রুয়ারি ২০১৫

রবিবার ও মঙ্গলবারের পরীক্ষা স্থগিত

 

ঢাকাঃ বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের হরতালের কারণে আগামিকাল রবিবার (১ মার্চ) এবং মঙ্গলবারের (৩ মার্চ) এসএসসি ও সমমানের পরীক্ষা পেছানো হয়েছে। তবে ১২ ফেব্রুয়ারির স্থগিত পরীক্ষা ১৩ মার্চ এবং ১ মার্চের পরীক্ষা ১৪ মার্চ অনুষ্ঠিত হবে বলে শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ জানিয়েছেন।


রবিবার থেকে কুড়ি দলীয় জোটের বাহাত্তর ঘণ্টার হরতাল ঘোষণার পর শনিবার দুপুরে আনুষ্ঠানিকভাবে পরীক্ষা পেছানোর কথা জানান মন্ত্রী।

তিনি বলেন, ‘সময় মতো পরীক্ষা না নিতে পেরে আমরা শিক্ষার্থীর ভবিষ্যতকে অনিশ্চিয়তার মুখে ঠেলে দিচ্ছি। অথচ এসব শিক্ষার্থীই আগামি ৪০ বছর আমাদের দেশকে নেতৃত্ব দেবে।’

বিএনপিকে হরতাল প্রত্যাহারের আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, ‘আমি তাদের প্রতি আবারো আহ্বান জানাচ্ছি হরতাল-অবরোধ প্রত্যাহার করার জন্য। আশা করি তাদের মধ্যে নূন্যতম দায়িত্ববোধ ও মানবিকতা জাগ্রত হবে। এভাবে শিক্ষার্থীদের ভবিষ্যত নষ্ট না করে সংবিধান অনুযায়ী প্রতিবাদ করেন। ’

এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় সারাদেশের প্রায় ১৫ লাখ শিক্ষার্থী অংশ নিচ্ছে। গত ২ ফেব্রুয়ারি থেকে এ পরীক্ষা শুরুর কথা থাকলেও ২০ দলীয় জোটের লাগাতার অবরোধের সঙ্গে হরতালের কারণে প্রথম থেকেই বিঘ্নিত হচ্ছে এসএসসি পরীক্ষা। শিক্ষামন্ত্রী কয়েকবার হরতাল না দেয়ার অনুরোধ জানালেও তাতে সাড়া দেননি আন্দোলনে থাকা ২০ দলের নেতারা। শুক্র-শনিবার হরতাল না থাকলেও চলমান অবরোধের মধ্যেই অনুষ্ঠিত হচ্ছে পরীক্ষা।

পরীক্ষা শুরুর পর থেকেই হরতালের কারণে শুধুমাত্র শুক্র ও শনিবার পরীক্ষা নিতে পেরেছে কর্তৃপক্ষ।

 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:৪৪ অপরাহ্ণ | শনিবার, ২৮ ফেব্রুয়ারি ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com