রনি-মাহী-সাকি-ক্কাফীর জামানত বাজেয়াপ্ত

বৃহস্পতিবার, ৩০ এপ্রিল ২০১৫

রনি-মাহী-সাকি-ক্কাফীর জামানত বাজেয়াপ্ত

 

All-CC-md2015032209462720150425182204শনিবার রিপোর্টঃ ন্যূনতম ভোট না পাওযায় উত্তর-দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র পদে অংশ নেয়া ৪৮ জন মেয়র প্রার্থীর মধ্যে দুই বাম নেতা জোনায়েদ আবদুর রহিম সাকি,মাহী বি চৌধুরী,আবদুল্লাহ আল ক্কাফী রতন এবং গোলাম মাওলা রনিসহ ৪২ জন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে।


তিন সিটিতে ছয়জন মেয়র প্রার্থী মনোনয়নপত্রের সঙ্গে জমা দেয়া জামানত রক্ষা পেয়েছেন। এরা হালেন- উত্তর সিটির বিএনপি সমর্থিত প্রার্থী তাবিথ আউয়াল ও আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আনিসুল হক। দক্ষিণ সিটির মির্জা আব্বাস ও সাঈদ খোকন এবং চট্টগ্রাম সিটি করপোরেশনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আ জ ম নাছির উদ্দিন ও বিএনপি সমর্থিত প্রার্থী মোহাম্মদ মনজুর আলম।

নির্বাচনে প্রদত্ত ভোটের এক-অষ্টমাংশ ভোট না পেলে নির্বাচন কমিশন ওইসব প্রার্থীর জামানতের টাকা বাজেয়াপ্ত করতে পারে। কমিশনের বিধিতে বলা হয়েছে,ভোটগ্রহণ বা ভোট গণনা শেষ হবার পর যদি দেখা যায় যে,কোনো প্রার্থী সংশ্লিষ্ট নির্বাচনে প্রদত্ত ভোটের এক-অষ্টমাংশের কম পেয়েছেন তাহলে তার জামানতের টাকা সরকারের অনুকূলে বাজেয়াপ্ত করা হবে। 

 উত্তরে যাদের জামানত বাজেয়াপ্ত- গণসংহতি আন্দোলনের জোনায়েদ আবদুর রহিম সাকি পেয়েছেন ৭ হাজার ৩৭০,বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নেতা আবদুল্লাহ আল ক্বাফী ২ হাজার ৪৭৫ ও মাহী বি চৌধুরী ১৩ হাজার ৪০৭ ভোট। এছাড়া জাতীয় পার্টির বাহাউদ্দিন আহমেদ বাবুল পেয়েছেন ২ হাজার ৯৫০,জাসদের নাদের চৌধুরী ১ হাজার ৪১,এ ওয়াই এম কামরুল ইসলাম ১ হাজার ২১৬,কাজী মো. শহীদুল্লাহ ২ হাজার ৯৬৮,শেখ মো. ফজলে বারী মাসউদ ১৮ হাজার ৫০,শামছুল আলম চৌধুরী ৯৮২,মোয়াজ্জেম হোসেন খান মজলিশ ১ হাজার ৯৫,চৌধুরী ইরাদ আহম্মদ সিদ্দিকী ৯১৫,মো. আনিসুজ্জামান খোকন ৯০০,মো. জামান ভূঞা ১ হাজার ১৪০টি ও শেখ শহিদুজ্জামান ৯২৩টি ভোট পেয়েছেন। 

দক্ষিণে যাদের জামানত বাজেয়াপ্ত- আবদুর রহমান। তিনি ভোট পেয়েছেন ১ হাজার ৭৮৪টি ভোট। এছাড়া এ এস এম আকরাম পেয়েছেন ৬৮২,আবু নাছের মুহাম্মদ মাসুদ হোসাইন ২ হাজার ১৯৭,অ্যাডভোকেট মোহাম্মদ আয়ুব হোসেন ৩৫৪টি,এস এম আসাদুজ্জামান রিপন ৯২৮,দিলীপ ভদ্র ৬৬৯,বজলুর রশীদ ফিরোজ ১ হাজার ২৯,মশিউর রহমান ৫০৮,মোহাম্মদ শফি উল্লাহ চৌধুরী ৫১২,হাজি মো. সাইফুদ্দিন আহমেদ মিলন ৪ হাজার ৪১৯,মো. আক্তারুজ্জামান ওরফে আয়াতুল্লাহ ৩৬২,মো. আবদুল খালেক ৫৫০,মো. গোলাম মাওলা রনি ১ হাজার ৮৮৭,মো. জাহিদুর রহমান ৯৮৮,মো. বাহারানে সুলতান বাহার ৩১২, মো. রেজাউল করিম চৌধুরী ২ হাজার ১৭৩,মো. শহীদুল ইসলাম ১ হাজার ২২৯ ও শাহীন খান ২ হাজার ৭৪ ভোট।

 চসিকে যাদের জামানত বাজেয়াপ্ত- যারা ন্যূনতম ভোট পান নি- আরিফ মইনুদ্দীন ১ হাজার ৭৭৪,এম এ মতিন ১১ হাজার ৬৫৫,শফিউল আলম ৬৮০,মো. আবুল কালাম আজাদ ১ হাজার ৩৮৫,মো. আলাউদ্দিন চৌধুরী ২ হাজার ১৫৯,মো. ওয়াজেদ হোসেন ভূইয়া ৯ হাজার ৬৮৬,মো. সোলায়মান আলম শেঠ ৬ হাজার ১৩১,সাইফুদ্দিন আহমেদ রবি ২ হাজার ৬৬১,সাজ্জাদ জোহা ৮৪৩ ও হোসাইন মো. মুজিবুল হক ৪ হাজার ২১৫ ভোট পেয়েছেন।

শনিবারের চিঠি / আটলান্টা/ ৩০ এপ্রিল ২০১৫ 

 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:৪৩ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ এপ্রিল ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com