রক্তে ভিজল পশ্চিমবঙ্গের ভোটকেন্দ্র

৫ জনের ৪ জনই মুসলিম

রবিবার, ১১ এপ্রিল ২০২১

রক্তে ভিজল পশ্চিমবঙ্গের ভোটকেন্দ্র
কলকাতার একটি ভোট কেন্দ্র ছবিঃ সংগৃহীত

চতুর্থ দফায় ভোটগ্রহণ শুরু হওয়ার পর থেকে দফায় দফায় শীতলকুচিতে সংঘর্ষ বাঁধে তৃণমূল এবং বিজেপি সমর্থকদের মধ্যে। সকালে পাঠানটুলি শালবাড়ির ২৮৫ বুথে ভোট দিতে গিয়ে আনন্দ বর্মণ নামের ১৮ বছরের এক কিশোরের মৃত্যু হয়। এ ছাড়া  গতকাল  শনিবার সকালে শীতলকুচির জোড়পাটকির ১২৬ নম্বর বুথের বাইরে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চার মুসলিম ভোটার নিহত হয়েছেন । নিহতরা হলেন হামিদুল হক, সামিয়ুল হক, মনিরুল হক ও নুর আলম। নিহত সবাইকে নিজেদের সমর্থক বলে দাবি করেছে তৃণমূল। অন্যদিকে বিজেপি পুরো ঘটনার জন্য দায়ী করেছে তৃণমূলকে।

নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে, সেন্ট্রাল আর্মড পুলিশ ফোর্স (সিআইএসএফ) এই গুলি চালিয়েছে। রাজ্য নির্বাচন পর্যবেক্ষক বিবেক দুবে গণমাধ্যমকে জানিয়েছেন, তৃণমূল এবং বিজেপির মধ্যে সংঘর্ষ চলছিল। বাধা দেওয়া হচ্ছিল ভোটদানেও। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে কেন্দ্রীয় বাহিনীকে ঘিরে ধরা হয়। রাইফেলও কেড়ে নেওয়ার চেষ্টা করা হয়। তাতেই গুলি চলে।


শীতলকুচির তৃণমূল প্রার্থী পার্থপ্রতিম রায় অভিযোগ করে বলেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের অঙ্গুলি হেলনেই কেন্দ্রীয় বাহিনী এই ঘটনা ঘটিয়েছে। আজকের ঘটনার জন্য নির্বাচন কমিশন দায়ী, দায়ী বিজেপি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:১৪ পূর্বাহ্ণ | রবিবার, ১১ এপ্রিল ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com