যুক্তরাষ্ট্র যুবলীগ আহ্বায়কের প্রেস রিলিজ

রবিবার, ১২ জুলাই ২০১৫

যুক্তরাষ্ট্র যুবলীগ আহ্বায়কের প্রেস রিলিজ

শনিবার রিপোর্টঃ যুক্তরাষ্ট্র যুবলীগের আহবায়ক এ ,কে, এম তারিকুল হায়দার চৌধুরীর তরফ থেকে এক প্রেস রিলিজে জানানো হয়েছে,

গত ২৩ জুন মঙ্গলবার জ্যাকসন হাইটসের পালকি সেন্টারে তথাকথিত যুক্তরাষ্ট্র যুবলীগ নামধারী ব্যক্তিদের দ্বারা আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দের বিরুদ্ধে এবং আমার নামে যে ন্যাক্কারজনক, ও ভিত্তিহীন কথাবার্তা বলা হয়েছে আমি তার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। এটি সর্বজনবিদিত যে, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটি কর্তৃক দুই বছর পূর্বে যুক্তরাষ্ট্র যুবলীগের কমিটিকে দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার সহ অন্যান্য অভিযোগে ভেঙ্গে দিয়ে আমাকে আহ্বায়ক করে একটি কমিটি গঠন করার পর যুক্তরাষ্ট্র কমিটির পূর্বের কমিটি ভেঙে দেওয়া হয় । এ অবস্থায় যুক্তরাষ্ট্র যুবলীগের নামে সাংবাদিক সম্মেলন করে আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দের বিরুদ্ধে বিষোদগার করার মাধ্যমে প্রমাণ করেছেন যে, তারা সাংগঠনিক শৃংখলার কোন ধার ধারেন না, যা সংগঠনের কেন্দ্রীয় নেতৃত্ব অনুধাবন করেই তাদেরকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন। কিন্তু এখনো তারা গায়ের জোরে দায়িত্বে থাকার দাবী অব্যাহত রেখে সংগঠনের ভাবমূর্তি বিনষ্ট করার কাজে লিপ্ত রয়েছেন।


 সাংবাদিক সম্মেলনে যুবলীগের স্বঘোষিত নেতারা আমার সাথে যুবলীগের কোন সম্পর্ক নেই বলে যেকথা বলেছেন তা সম্পূর্ণ মিথ্যাচার এবং সত্যের অপলাপ মাত্র। বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাথে আমার নেতৃত্বাধীন যুক্তরাষ্ট্র যুবলীগের সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে এবং কেন্দ্রের নির্দেশে যুক্তরাষ্ট্র যুবলীগ প্রতিটি সাংগঠনিক কর্মসূচি পালনের পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলার স্বপ্নকে বাস্তবায়িত করতে এবং তার সুযোগ্যা কন্যা, রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ এবং ২০৪১ সালের মধ্যে দক্ষিণ এশিয়ায় বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে পরিণত করার কর্মসূচি সফল করার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। কিন্তু তথাকথিত যুক্তরাষ্ট্র যুবলীগের নামধারীরা নানা অপকর্মের মধ্য দিয়ে প্রবাসী বাংলাদেশিদের কাছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও যুক্তরাষ্ট্র যুবলীগের ভাবমূর্তি বিনষ্ট করার অপচেষ্টা করা একটি নিয়মিত ঘটনায় পরিণত হয়েছে। কিছুদিন পূর্বে এইসব তথাকথিত নেতারা বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের একজন শীর্ষ নেতার সম্মানিত সহধর্মিনীকে গালমন্দ ও গায়ে হাত দেয়ার মতো ঘটনা ঘটিয়ে প্রকাশ্যে তার অমর্যাদা করেন, যার নিন্দা করার ভাষা আমাদের নেই। শুধু তাই নয়, তারা যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রথম সারির আরেকজন নেতাকে জ্যাকসন হাইটসে খাবার বাড়ি রেষ্টুরেন্টের সামনে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেয়ার ধৃষ্টতা দেখাতেও কুন্ঠাবোধ করেনি।

সাংবাদিক সম্মেলনে যুক্তরাষ্ট্র যুবলীগের আহবায়ক গঠন এবং এ ব্যাপারে কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত সম্পর্কে যে মিথ্যাচার করা হয়েছে আমি তার প্রতিবাদ জানিয়ে সকলের অবগতির জন্য জানাতে চাই যে, যুক্তরাষ্ট্র যুবলীগের পূর্বের কমিটি ভেঙ্গে দেয়া এবং আমাকে যুক্তরাষ্ট্র যুবলীগের আহবায়ক এবং বাহার খন্দকার সবুজ ও টিটু রহমানকে যুগ্ম আহবায়ক করে ২০১৩ সালের ২৩ জুন কেন্দ্রের ঘোষণা সম্বলিত চিঠি আমাদের কাছে রয়েছে এবং কেন্দ্র এখন পর্যন্ত তাদের সিদ্ধান্ত পরিবর্তন করেনি।

কেন্দ্রের ঘোষণা অনুযায়ী আমার উপর যুক্তরাষ্ট্র যুবলীগের আহবায়কের দায়িত্ব অর্পণ করার পর জ্যাকসন হাইটসের পালকি সেন্টারে সাংবাদিক সম্মেলনে আমরা আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণের ঘোষণা দেই। তথাকথিত যুক্তরাষ্ট্র যুবলীগের নামধারীরা সাংবাদিক সম্মেলনে হামলা চালাতে গেলে যুবলীগের সংগ্রামী নেতাকর্মীরা তা প্রতিহত করে। এরপর থেকেই তারা আহ্বায়ক কমিটির বিরুদ্ধে নানাভাবে চক্রান্ত চালিয়ে যাচ্ছে। শুধু আহবায়ক কমিটির বিরুদ্ধেই নয়, কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান জননেত্রী, রাষ্ট্রনায়ক, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন, সারা বাংলার যুবসমাজের অহঙ্কার আলহাজ্ব মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী, যুগ্ম আহবায়ক ও সাংগঠনিক সম্পাদকসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দের বিরুদ্ধে বিষোদগার করে যাচ্ছেন, যার প্রমাণাদি আমাদের কাছে রয়েছে। প্রয়োজনে আমরা সেসব ঘটনার ডকুমেন্ট জনসমক্ষে প্রকাশ করবো। বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি যাদের শ্রদ্ধা, আস্থা ও বিশ্বাস নেই, তাদের যুবলীগ করার কোন অধিকার নেই। যারা বিগত ১২ বছর যাবত প্রবাসে যুবলীগের নাম ভাঙ্গিয়ে নানা সুযোগ সুবিধা গ্রহণ ও অপকর্ম করেছে, তাদেরকে যুবলীগের কর্মীরা কখনোই ক্ষমা করবে না এবং এসব অপকর্মের জন্যই যুবলীগ কর্মীরা অচিরেই তাদেরকে আস্তাকুড়ে নিক্ষেপ করবে।

আমাদের নেতৃত্বের উপর কেন্দ্রীয় যুবলীগের আস্থা ও বিশ্বাস রয়েছে। দলীয় আদর্শ, নেতাকর্মীদের আস্থা, সাংগঠনিক শৃংখলাকে পুঁজি করে আমরা দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাচ্ছি। আমরা যুক্তরাষ্ট্রের বিভিন্ন ষ্টেটে যুবলীগের কমিটি গঠণের ধারাবাহিকতায় বোষ্টন, মেরিল্যান্ড, বৃহত্তর ওয়াশিংটন ডিসি, মিশিগান, ফ্লোরিডা, জর্জিয়া ও নিউ জার্সিতে কমিটি গঠন করা হয়েছে এবং যুক্তরাষ্ট্র যুবলীগের আহবায়ক কমিটির নেতৃত্বে তারা দলীয় কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে প্রবাসে দল ও সরকারের হাতকে শক্তিশালী করার জন্য কাজ করে যাচ্ছে। যুক্তরাষ্ট্র যুবলীগ আহবায়ক কমিটির নেতৃত্বের বিরুদ্ধে সকল চক্রান্তের দাঁতভাঙ্গা জবাব দিয়ে তারা সংগঠনকে আরো শক্তিশালী করে তুলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে বদ্ধপরিকর। আমরা দেশ ও প্রবাসের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সম্মানিত সাংবাদিকবৃন্দকে পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা জানিয়ে তথাকথিত সংগঠনের বিরোধিতাকারীদের মিথ্যাচারে বিভ্রান্ত না হওয়ার আহবান জানাচ্ছি। একই সাথে যুক্তরাষ্ট্র যুবলীগের নেতাকর্মীদের প্রতি আহবান জানাচ্ছি যে, তারা যেন দলীয় আদর্শবিচ্যুত স্বার্থান্বেষী চক্রের ফাঁদে পা না দিয়ে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার বাংলাদেশের উন্নয়ন কর্মসূচির সফল বাস্তবায়নে ইতিবাচক ভূমিকা পালনে সদা সচেষ্ট থাকেন।
( মতামতের জন্য সম্পাদক দায়ী নহে )

শনিবারের চিঠি / আটলান্টা/ জুলাই ১২ ২০১৫

জর্জিয়া আওয়ামী যুবলীগের কমিটি গঠন

 

 

 

 

 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:০৮ পূর্বাহ্ণ | রবিবার, ১২ জুলাই ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com