যুক্তরাষ্ট্রে ডেলটা ভ্যারিয়েন্ট বাড়ছে

মঙ্গলবার, ১৭ আগস্ট ২০২১

যুক্তরাষ্ট্রে ডেলটা ভ্যারিয়েন্ট বাড়ছে
করোনার অতিসংক্রামক ডেলটা ভ্যারিয়েন্ট দ্রুত বিস্তার লাভ করায় যুক্তরাষ্ট্রে নতুন আক্রান্তের সংখ্যা বাড়ছে। ছবি : সংগৃহীত

করোনার অতিসংক্রামক ডেলটা ভ্যারিয়েন্ট দ্রুত বিস্তার লাভ করায় যুক্তরাষ্ট্রে নতুন আক্রান্তের সংখ্যা বাড়ছে এবং ছয় মাসের মধ্যে সর্বোচ্চ সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি হয়েছে।

আরকানসাস অঙ্গরাজ্যে নিবিড় পরিচর্যা কেন্দ্রগুলোর (আইসিইউ) মাত্র আটটি শয্যা খালি ছিল বলে জানিয়েছেন অঙ্গরাজ্যটির গভর্নর এশা হাচিনসন।


টিকাদানের হার কম হওয়ার কারণে দক্ষিণাঞ্চলীয় অনেক অঙ্গরাজ্যসহ যুক্তরাষ্ট্রের বহু জায়গায় করোনাভাইরাসের ডেলটা ধরনটি ছড়িয়ে পড়ছে।

বার্তা সংস্থা রয়টার্সের টালি অনুযায়ী, গত তিন দিনে দেশটিতে নতুন আক্রান্তের সংখ্যা গড়ে এক লাখ করে ছিল, যা গত সপ্তাহের চেয়ে ৩৫ শতাংশ বেশি। জনসংখ্যার ভিত্তিতে গত সপ্তাহে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে লুইজিয়ানা, ফ্লোরিডা ও আরকানসাসে।

গত সপ্তাহে যুক্তরাষ্ট্রজুড়ে হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা ৪০ শতাংশ ও মৃত্যুর সংখ্যা ১৮ শতাংশ বেড়েছে।

আরকানসাসের গভর্নর হাচিনসন টুইটারে বলেছেন, ‘আমরা একদিনে হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা সবচেয়ে বেশি বাড়তে দেখেছি আর এটি কোভিড নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া আগের সর্বোচ্চ সংখ্যাকে আড়াল করে দিয়েছে। এখন এ রাজ্যে মাত্র আটটি আইসিইউ শয্যা খালি আছে।’

রিপাবলিকান এই গভর্নর আরকানসাসের বাসিন্দাদের মহামারি প্রতিরোধে টিকা নেওয়ার আহ্বান জানিয়েছেন।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:২৫ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৭ আগস্ট ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com