যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে প্রথম মৃত্যু

রবিবার, ০১ মার্চ ২০২০

যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে প্রথম মৃত্যু
প্রতিকী ছবিঃ

যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটেছে। শনিবার দেশটির ওয়াশিংটনে ওই ব্যক্তির মৃত্যুর কথা নিশ্চিত করেছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

যুক্তরাষ্ট্র এখন পর্যন্ত ৬৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। সারাবিশ্বে মোট ৮৫ হাজার জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। এরমধ্যে প্রায় ২৯০০ জনের মৃত্যু হয়েছে। নিহতের বেশিরভাগ ভাইরাসটির উৎপত্তিস্থল চীন দেশের নাগরিক।


ওয়াশিংটন রাজ্যের গভর্নর জে ইনস্লি এক বিবৃতিতে জানান, করোনা ভাইরাসে মৃত্যুর ঘটনা খুবই দুঃখজনক। নাগরিকদের সুস্থ ও নিরাপদ রাখতে আমাদের যথেষ্ট প্রস্তুতি রয়েছে।

করোনা ভাইরাসে যুক্তরাষ্ট্রে এটি প্রথম মৃত্যু হলেও এর আগে গত ৬ ফেব্রুয়ারি চীনের উহান শহরের জিনয়িনতিয়ান হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক মার্কিন নাগরিকের মৃত্যু হয়েছিলো। ডিসেম্বরের শেষদিকে চীনে ভাইরাসটি প্রথম দেখা দেয়

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান শহরের একটি বন্যপ্রাণীর বাজার থেকে ছড়িয়ে পড়ে প্রাণঘাতী করোনা ভাইরাস। ভাইরাসটির ছড়িয়ে পড়া ঠেকাতে হুবেই প্রদেশের রাস্তায় বন্ধ করে দেওয়া হয়েছে সব ধরনের ব্যক্তিগত যান চলাচল। ইতোমধ্যেই করোনা ভাইরাসের উপসর্গ গোপন করাকে ফৌজদারি অরপাধ হিসেবে আখ্যা দিয়েছে চীনের একটি আদালত। একইসঙ্গে আক্রান্ত হওয়ার উপসর্গ কেউ ইচ্ছাকৃতভাবে গোপন করলে তার মৃত্যুদণ্ড পর্যন্ত হতে পারে বলে জানানো হয়েছে।

শনিবারের চিঠি / আটলান্টা/ মার্চ ০১, ২০২০

 

 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:০৬ অপরাহ্ণ | রবিবার, ০১ মার্চ ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com