যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত ১ কোটি ৮০ লাখ ছাড়াল

মঙ্গলবার, ২২ ডিসেম্বর ২০২০

যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত ১ কোটি ৮০ লাখ ছাড়াল
যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত ১ কোটি ৮০ লাখ ছাড়াল

যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত এক কোটি ৮০ লাখ ২৯ হাজার ৫২৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। ছবি : সংগৃহীত

জন হপকিন্স বিশ্ববিদ্যালয় (জেএইচইউ) থেকে প্রকাশিত সর্বশেষ তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত যুক্তরাষ্ট্রে এক কোটি ৮০ লাখ ২৯ হাজার ৫২৮ জন করোনায় আক্রান্ত হয়েছে।


পাশাপাশি করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে মোট তিন লাখ ১৯ হাজার ৩৫৪ জন মৃত্যুবরণ করেছে।

বিশ্বের প্রথম দেশ হিসেবে যুক্তরাষ্ট্র দুটি করোনার ভ্যাকসিন প্রয়োগের অনুমতি দিয়েছে। ফাইজারের পর গত সপ্তাহে মডর্নার ভ্যাকসিনও অনুমোদন দেয় দেশটি। খবর ইউএনবির।

দেশটিতে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে ক্যালিফোর্নিয়া। সেখানে ১৯ লাখ সাত হাজার ৪৮৩ জন কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত। এর পরই রয়েছে টেক্সাস। সেখানে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ১৬ লাখ দুই হাজার ৯৮৮ জন। এ ছাড়া ফ্লোরিডায় ১২ লাখ ১২ হাজার ৫৮১ জন, ইলিনয়ে নয় লাখ পাঁচ হাজার ৬৯ এবং নিউইয়র্কে আট লাখ ৫৭ হাজার ৪৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

জেএইচইউ প্রকাশিত তথ্য বলছে, অন্যান্য অঙ্গরাজ্য ওহিও, জর্জিয়া, পেনসিলভানিয়া, টেনিসি ও মিশিগানে পাঁচ লাখেরও বেশি মানুষ প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। করোনাভাইরাসে বিশ্বে মোট আক্রান্তের ২৩ শতাংশই যুক্তরাষ্ট্রে।

গত ১৭ ডিসেম্বর দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা ছিল এক কোটি ৭০ লাখ। মাত্র চার দিনের ব্যবধানে আরো ১০ লাখ মানুষের শরীরে এই ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে।

দেশটিতে গত সপ্তাহে রেকর্ড পরিমাণ করোনা শনাক্ত, মৃত্যু ও হাসপাতালে ভর্তির ঘটনা ঘটেছে। ১৮ ডিসেম্বর দুই লাখ ৪৯ হাজার ৭০৯ জনের শরীরে এই ভাইরাস শনাক্ত হয়। মহামারি শুরুর পর একদিনে যা সর্বোচ্চ।

এ ছাড়া গত ১৬ ডিসেম্বর একদিনে তিন হাজার ৬৬৮ জনের মৃত্যুর ঘটনা ঘটে। যা মহামারি শুরুর পর একদিনে সর্বোচ্চ।

শনিবারের চিঠি / আটলান্টা / ২২ ডিসেম্বর, ২০২০

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:৫২ অপরাহ্ণ | মঙ্গলবার, ২২ ডিসেম্বর ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com