যুক্তরাষ্ট্রে ২৫০ বাংলাদেশির মৃত্যূঃ জর্জিয়ায় বাংলাদেশিরা করোনা মুক্ত

বাংলাদেশি মৃত্যু অন্যান্য অঙ্গরাজ্যের চেয়ে নিউইয়র্কে বেশী

মঙ্গলবার, ১২ মে ২০২০

যুক্তরাষ্ট্রে  ২৫০ বাংলাদেশির মৃত্যূঃ জর্জিয়ায় বাংলাদেশিরা করোনা মুক্ত
গতকাল পর্যন্ত জর্জিয়ায় ৩৪,০০২ করোনায় এবং মারা গেছে ১,৪৪৪ জন

যুক্তরাষ্ট্রে  করোনায় মৃত্যুর মিছিল বাড়ছে। তবে গত ১০ মে আমেরিকায় কোনও বাংলাদেশির প্রাণহানির ঘটনা ঘটেনি। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্টেট রিওপেন করার সিদ্ধান্তে আমেরিকায় করোনা আরও মহামারি আকার ধারণ করতে যাচ্ছে। আমেরিকায় যেসব স্টেট রিওপেন করা হয়েছে সেখানে করোনায় আক্রান্ত মানুষের সংখ্যা বাড়ছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত আমেরিকায় করোনায় আক্রান্ত ১৩ লাখ ৬৭ হাজার ৩৮ জন এবং মারা গেছে প্রায় ৮০ হাজার ৭৮৭ জন। তবে নিউইয়র্কে করোনায় আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা কমছে। নিউইয়র্কে করোনায় আক্রান্ত ৩ লাখ ৪৫ হাজার ৪০৬ জন এবং মারা গেছে ২৬ হাজার ৮১২ জন।


গতকাল পর্যন্ত জর্জিয়ায় ৩৪,০০২ করোনায় আক্রান্ত এবং মারা গেছে ১,৪৪৪ জন।  এ রিপোর্ট লেখা পর্যন্ত এ রাজ্যে কোন প্রবাসী বাংলাদেশি আক্রান্তের খবর পাওয়া যায়নি।

নিউইয়র্ক সিটির গভর্নর অ্যান্ড্রু কুমো বলেছেন, গত ২৪ ঘণ্টায় নিউইয়র্ক স্টেটে মৃত্যুবরণ করেছে ২০৭ জন। এর মধ্যে ১৬৪ জন হাসপাতালে প্রাণ হারিয়েছেন। বাকিরা নার্সিং হোমে। তিনি আরও বলেন, ২০ মার্চের পর নিউইয়র্কে করোনায় আক্রান্ত সর্বনিম্ন। নতুন করে গত ১০ মে করোনায় আক্রান্ত ৫২১ জন।

এদিকে গত ১০ মে আমেরিকায় কোনও বাংলাদেশি মারা যাননি। তবে ২৪ ঘণ্টার হিসেবে একজন বাংলাদেশি মারা গেছে। লংআইল্যান্ডে বসবাসকারী প্রবাসী একেএম ফজলুল হক করোনায় আক্রান্ত হয়ে গত ৯ মে মধ্যরাতে লংআইল্যান্ডের একটি হাসপাতালে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। মাত্র দুইদিন আগে তার শ্বশুরও করোনায় মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে আমেরিকায় করোনায় ২৫০ জন বাংলাদেশি মৃত্যুবরণ করে।

শনিবারের চিঠি / আটলান্টা/ মে ১১, ২০২০

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:৪৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১২ মে ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com