যুক্তরাষ্ট্রের সিনসিনাটি এক রাতে গুলিবিদ্ধ ১৮, নিহত ৪

সোমবার, ১৭ আগস্ট ২০২০

যুক্তরাষ্ট্রের সিনসিনাটি এক রাতে গুলিবিদ্ধ ১৮, নিহত ৪
প্রতিকী ছবি

এক রাতের মধ্যেই যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্যের সিনসিনাটি শহরের একাধিক স্থানে গুলিবর্ষণের ঘটনায় আহত হন অন্তত ১৮ জন। তাঁদের মধ্যে মৃত্যু হয়েছে চারজনের। সিনসিনাটি শহরে গত শনিবার গভীর রাত থেকে গতকাল রোববার ভোরের মধ্যে এই গুলি চালানোর ঘটনা ঘটেছে। সংবাদমাধ্যম ভয়েস অব আমেরিকা এ খবর জানিয়েছে।

সিনসিনাটি পুলিশ প্রাথমিকভাবে জানিয়েছে, প্রতিটি ঘটনাই বিচ্ছিন্ন। তবে কোনো বন্দুকধারী এসব হামলা চালিয়েছে, নাকি অন্য কোনো কারণে এতজন গুলিবিদ্ধ হলেন, তা এখনো স্পষ্ট নয়।


প্রাথমিকভাবে জানা গেছে, গত শনিবার স্থানীয় সময় রাত সাড়ে ১২টা নাগাদ প্রথম গুলি চালানোর খবর আসে অ্যাভোনডেল এলাকা থেকে। সেখানে ২১ বছর বয়সী অ্যান্টোনিও ব্লেয়ার নামের এক যুবককে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে নিয়ে যায় পুলিশ। কিন্তু তাঁকে বাঁচানো সম্ভব হয়নি। একই জায়গা থেকে গুলির আঘাত নিয়ে আহত অবস্থায় আরো তিনজনকে উদ্ধার করে পুলিশ। রাত আড়াইটা নাগাদ আবার ওভার দ্য রাইন এলাকা থেকে গুলি চালানোর খবর আসে। সেখানে আহত হন ১০ জন। তাঁদের মধ্যে একজনের ঘটনাস্থলেই মৃত্যু হয়; আরেকজন মারা যান হাসপাতালে। মৃত দুই যুবকের বয়স ৩৪ ও ৩০ বছর।

এর পাশাপাশি সিনসিনাটি শহরের ওয়ালনাট হিলস এলাকাতেও গুলি চালানোর ঘটনা ঘটে। শহরের পশ্চিম প্রান্ত থেকেও গতকাল রোববার ভোরে গুলি চালানোর ঘটনা ঘটেছে বলে খবর পাওয়া গেছে। সেখানেও একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোতে দাবি করা হচ্ছে।

পুলিশ জানিয়েছে, প্রতিটি ঘটনাই এক থেকে দেড় ঘণ্টা অন্তর ঘটেছে। যদিও শহরের সহকারী পুলিশ কমিশনার পল নিউজিগেট দাবি করেছেন, প্রতিটি ঘটনাই বিচ্ছিন্ন এবং পরস্পরের সঙ্গে সম্পর্ক নেই বলেই তাঁরা মনে করছেন। তবে কারা এ ঘটনার জন্য দায়ী, সে বিষয়ে প্রাথমিকভাবে এখনো অন্ধকারেই পুলিশ।

শহরের মেয়র জন ক্র্যানলি স্বীকার করেছেন, শহরের বাসিন্দাদের কাছে বন্দুক বা আগ্নেয়াস্ত্র রাখাটা অত্যন্ত সহজলভ্য হয়ে দাঁড়িয়েছে। করোনা মহামারির জন্য এখন শহরের পানশালাগুলো বন্ধ। ফলে নিজেদের বাড়িতে বা ব্যক্তিগত জায়গাতেই পার্টি করার জন্য নিয়মিত জড়ো হচ্ছেন অনেকে। সেখানেই এ ধরনের হিংসাত্মক ঘটনা ঘটছে বলে অনুমান তাঁর। ফলে আপাতত এ ধরনের পার্টিতে গিয়ে নিজেদের প্রাণ সংশয় না করার জন্য শহরবাসীর কাছে অনুরোধ করেছেন তিনি।

শনিবারের চিঠি / আটলান্টা/ আগষ্ট ১৭, ২০২০

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:৫৩ অপরাহ্ণ | সোমবার, ১৭ আগস্ট ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com