যুক্তরাষ্ট্রের মূলধারার নির্বাচনে লড়বেন বাংলাদেশি বংশোদ্ভূত শেখ রহমান চন্দন

বৃহস্পতিবার, ১৫ মার্চ ২০১৮

যুক্তরাষ্ট্রের মূলধারার নির্বাচনে লড়বেন বাংলাদেশি বংশোদ্ভূত শেখ রহমান চন্দন

যুক্তরাষ্ট্রের জর্জিয়ার নরক্রস, লিলবার্ণ ও লরেন্সভিল সিটি নিয়ে গঠিত জর্জিয়ার নির্বাচনী এলাকা ডিসট্রিক্ট-৫ এ ডেমোক্রাটিক পার্টির মনোনয়ন নিয়ে স্টেট সিনেটর পদে প্রাথমিক বাছাই পর্বে লড়বেন বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক শেখ মোজাহিদুর রহমান চন্দন । সংক্ষেপে শেখ রহমান ।

কার্ট থমসন বর্তমান সিনেটর

কার্ট থমসন বর্তমান সিনেটর

আগামি ২২ মে এই আসনে নির্বাচন।   বর্তমানে এই আসনে ডেমোক্রাটিক পার্টি থেকে নির্বাচিত কার্ট থমসন সিনেটর হিসেবে রয়েছেন।  দীর্ঘদিন যাবত  এই আসনে রিপাবলিকান পার্টি থেকে কোন পার্থী না দেওয়ায় ডেমোক্রাট কার্ট থমসন ২০০৪ থেকে এখানে সিনেটর হিসেবে রয়েছেন । শেখ রহমান এবার তারই বিরুদ্ধে  বাছাই পর্বে  লড়বেন । বাছাই পর্বে তিনি বিজয়ী হলেই তিনি সিনেটর । যেহেতু রিপাবলিকান পার্টি থেকে এ আসনে কোন পার্থী দেয় না। আর তিনিই হবেন  জর্জিয়া ষ্ট্রেটে প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত  স্টেট সিনেটর ।


শনিবারের চিঠিকে দেওয়া এক সাক্ষাৎকারে শেখ রহমান জানান, এই আসনে মোট ভোটার সংখ্যা রয়েছে ৮৫ হাজার এর মধ্যে আনুমানিক ৫শ থেকে সাড়ে ৫শ’ দেশি । দেশি বলতে এখানে বাংলাদেশ, ভারত ও পাকিস্তানী অধিবাসী মার্কিন নাগরিকদের  বুঝায় । এ আসনে জাতীয় নির্বাচনে ৩৫হাজারের বেশি ভোট কাষ্ট হয় না। আর স্থানীয় নির্বাচনে ১০ থেকে পনের শতাংশ কাষ্ট হয় । এরই মধ্যে সকলে স্বতঃস্ফূর্তভাবে ভোট প্রদান করলে তিনি বিজয়ের শতভাগ আশাবাদী।

Shiekh with Jimmi

সাবেক প্রেসিডেন্ট জিমি কার্টারের সাথে মোজাহিদুর রহমান চন্দন ছবিঃ পারিবারিক  এ্যালবাম

নির্বাচিত হলে স্বাস্থ্যখাতে মেডিকেইড কর্মসূচি বৃদ্ধির প্রতিশ্রুতিসহ হেলথ কেয়ার ইনস্যুরেন্সকে আরও গ্রহণযোগ্য করার জন্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন শেখ রহমান। এছাড়া বিশ্ববিদ্যালয়ের উচ্চশিক্ষা লাভের জন্যে আরও অধিকহারে সুযোগ সৃষ্টির দিকে তিনি নজর দেবেন বলে জানান।

মার্কিন রাজ্যে ৩০ বছরেরও অধিক সময় বাসবাসকারি কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার অধিবাসী  শেখ মোজাহিদুর রহমান চন্দন এর আগে ২০১২ সালে রিপাবলিকান পার্টির হাউস ককার্স চেয়ারম্যান ম্যাট হেচেটের সাথে লরেন্স, উইয়িলকিন্স ও থান্ডুলেন কাউন্টিতে  জর্জিয়া ষ্ট্রেট রিপ্রেজেন্টিভ প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে স্বল্প ভোটের ব্যবধানে পরাজিত হন।

শনিবারের চিঠি / আটলান্টা / ১৫ মার্চ , ২০১৮

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:২৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ মার্চ ২০১৮

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com