যুক্তরাষ্ট্রের বাছাই পর্ব নির্বাচনে জর্জিয়ায় বাংলাদেশিরা

মূলধারার নির্বাচনে প্রথমবারের মত অধিক সংখ্যক বাংলাদেশির অংশ গ্রহণ

বৃহস্পতিবার, ১১ জুন ২০২০

যুক্তরাষ্ট্রের বাছাই পর্ব নির্বাচনে জর্জিয়ায় বাংলাদেশিরা
প্রতিকী ছবিঃ

যুক্তরাষ্ট্রের মূলধারার স্থানীয় ও জাতীয় নির্বাচনের বাছাই পর্ব নির্বাচনে জর্জিয়া অঙ্গরাজ্যের একই এলাকা থেকে দুই বাংলাদেশিসহ বিভিন্ন এলাকা থেকে বিভিন্ন পদে অন্তত পাঁচ বাংলাদেশি  অংশ গ্রহণ করেন ।  নির্বাচনে কোন বাংলাদেশিই বিজয়ী হতে পারেন নি । সকলেই ডেমোক্রাটি পার্টি থেকে অংশ গ্রহণ করেন । মূলধারার নির্বাচনে এই প্রথমবারের মত এক সঙ্গে অধিক সংখ্যক বাংলাদেশি অংশ গ্রহণ করেন ।

মঙ্গলবার ৯ জনু সকাল ৭টা থেকে সন্ধ্যে ৭টা পর্যন্ত বিরামহীন ভাবে এ নির্বাচন অনুষ্ঠিত হয় ।


যে সব এলাকা ও পদে বিভিন্ন জনে বাছাই পর্ব নির্বাচনে প্রতিদ্বন্দিতা করেন তা হলোঃ

ইউএস কংগ্রেসিয়াল  ডিস্ট্রিক ৭ । এই এলাকায় ড. রশিদ মালিক ও নাবিলাহ ইসলাম দুই বাংলাদেশি প্রতিদ্বন্ডিতা করেন । এখানে ৪৬% ভোট পেয়ে বাছাই পর্ব নির্বাচনে বিজয়ী হয়েছেন ক্যারোলাইন বোডক্স তার প্রাপ্ত ভোটের সংখ্যা ২৩,৭৮৮ । নিকটতম প্রার্থী বেরেন্ডা লোপেজ পেয়েছেন ৭,৩৯২  (১৪%) । তৃতীয় স্থানে রয়েছেন নাবিলাহ ইসলাম প্রাপ্ত ভোটের সংখ্যা ৬,৬২১  (১৩%) । এর পরেই রয়েছেন ড. রশিদ মালিক । তার প্রাপ্ত ভোটের সংখ্যা ৫,৮০১  (১১%) । এই আসনে মোট ৫ জন পার্থী নির্বাচনে অংশ গ্রহণ করেন।

স্ট্রেট সিনেটর ডিস্ট্রিক ৪১ এ প্রতিদ্বন্ডিতা করেন মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন তার প্রাপ্ত ভোটের সংখ্যা ২,৮৫৯ (২০%) । বিজয়ী হন কিম জ্যাকসন প্রাপ্ত ভোটের সংখ্যা ৭,৩৫৭  (৫০% )। এই আসনে মোট চার জন অংশ গ্রহণ করেন । চার জনের মধ্যে মোহাম্মদ জাহাঙ্গীরের অবস্থান দ্বিতীয়ে । এই আসনে রানঅফ হবে বলে মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন শনিবারের চিঠিকে জানান ।

স্ট্রেট সিনেটর ডিস্ট্রিক ৪৮ বাছাই পর্বে প্রতিদ্বন্ডিতা করেন জস উদ্দিন । তার প্রাপ্ত ভোটের সংখ্যা ৩,৩৯৩ (২৩%) । বিজয়ী মাইকেল উ প্রাপ্ত ভোটের সংখ্যা  ১১,৩৩৮  (৭৭%) ।

এছাড়া ডিক্যাব কাউন্টি কমিশনার ডিস্ট্রিক ১ এ প্রতিদ্বন্ডিতা করেন এমডি নাসের । এখান বিজয়ী হন সিন্থিয়া এক্সঅন প্রাপ্ত ভোটের সংখ্যা ৩,১১২( ৪৩%) । এমডি নাসের পান ১,৭৮৪ (২৪%) ভোট ।

শনিবারের চিঠি / আটলান্টা / জুন ১১ , ২০২০

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:৪৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১১ জুন ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com