যুক্তরাষ্ট্রের নাগরিত্বের আবেদন জরুরী ভিত্তিতে সমাধান করার দাবী

রবিবার, ০৯ অক্টোবর ২০১৬

যুক্তরাষ্ট্রের  নাগরিত্বের আবেদন জরুরী ভিত্তিতে সমাধান করার দাবী

নিউ ইয়র্ক : ইউএসসিআইএস- বিভাগে দাখিল করা হাজার হাজার নাগরিকত্ব প্রার্থনার আবেদন জরুরী ভিত্তিতে সমাধান করার দাবী জানিয়েছে যুক্তরাষ্ট্রে বিভিন্ন দেশের নাগরিকদের অধিকার নিয়ে কাজ করা বেশ কয়েকটি সংগঠন। বুধবার সকালে নিউ ইয়র্ক সিটি হলের পাদদেশে আয়োজিত সমাবেশে এ দাবী জানানো হয়। অনুষ্ঠানটির আয়োজন করেন পাবলিক এ্যাডভোকেট লাতিশা জেমস্।

সমাবেশে বক্তারা বলেন, নিউ ইয়র্কে প্রায় আড়াই লাখ গ্রীন কার্ডধারী অভিবাসীর নাগরিকত্বের আবেদন দীর্ঘদিন ধরে ইউএসসিআইএস বিভাগে জমা রয়েছে। নিয়মমাফিক এসব আবেদন ৬ থেকে ৯ মাসের মধ্যে সমাধান করার কথা। কিন্তু দীর্ঘ দিনে এসব আবেদন নিস্পত্তি না করায় বিস্ময় প্রকাশ করেন বক্তারা। তারা বলেন, ইমিগ্রেশন বিভাগের দীর্ঘ সূত্রিতার কারনে হাজার হাজার নাগরিকত্বের আবেদনকারী আসন্ন প্রেসিডেন্সিয়াল নির্বাচনে ভোট দিতে ব্যর্থ হবেন। ইমিগ্রেশন বিভাগ যদি ৬ থেকে ৯ মাসের মধ্যে এসব আবেদনের সমাধান করতো, তাহলে নতুন নাগরিকগণ নির্বাচনে অংশ গ্রহন করে জাতীয় নির্বাচনে ভূমিকা রাখতে পারতেন।


received_198232833933913সমাবেশে অন্যান্যের মধ্যে  স্টেট সিনেটর আদ্রিয়ানা স্পিনাল, এ্যাসেম্বলী মেম্বার ভিক্টর পিসাডো, কাউন্সিল মেম্বার জিয়াংসি, জন সি, জিম্মি উইলিয়াম, সাংবাদিক ও আইনজীবি রিচার্ড স বক্তব্য রাখেন।
এ সময় বাংলাদেশীদের মধ্যে এডভোকেট ফর ইমিগ্রান্ট রাইটস্ মোহাম্মদ এন. মজুমদার, নজরুল হক এবং বাংলাদেশ থেকে আগত সাংবাদিক রফিক উজ্জামান উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বাংলাদেশি-আমেরিকান কমিউনিটি কাউন্সিল, চাইনিজ-আমেরিকা সলিডারিটি, হিস্পানিক ফর জাস্টিস সহ বিভিন্ন ইমিগ্রান্ট রাইটস্ গ্রুপ অংশ গ্রহণ করে।

শনিবারের চিঠি/ আটলান্টা / অক্টোবর ০৯, ২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:১৪ অপরাহ্ণ | রবিবার, ০৯ অক্টোবর ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com