যুক্তরাষ্ট্রের ইমেজিং ইউএসএ সম্মেলনে যোগ দিচ্ছেন সাংবাদিক সাবেদ সাথী

মঙ্গলবার, ০৩ ফেব্রুয়ারি ২০১৫

যুক্তরাষ্ট্রের ইমেজিং ইউএসএ সম্মেলনে যোগ দিচ্ছেন সাংবাদিক সাবেদ সাথী

 

সাংবাদিক সাবেদ সাথী

সাংবাদিক সাবেদ সাথী

শনিবার রিপোর্টঃ টেনেসির ন্যাসভিলে ‘ইমেজিং ইউএসএ’ প্রফেশনাল ফটোগ্রাফারদের সর্ববৃহৎ সম্মেলনে যোগ দিচ্ছেন যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি আলোকচিত্রী ,বার্তা সংস্থা বাংলা প্রেস’র সম্পাদক এবং ঢাকাস্থ দৈনিক কালের কন্ঠের নিউ ইয়র্ক প্রতিনিধি সাবেদ সাথী।


গত ১ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া তিনদিনব্যাপী এ সম্মেলনে যুক্তরাষ্ট্রের ২৭ হাজার প্রফেশনাল ফটোগ্রাফারদের মধ্যে ২০ হাজারেরও বেশি ফটোগ্রাফার অংশ নেবেন। তিনি একমাত্র বাংলাদেশি আলোকচিত্র সাংবাদিক ও পেশাদার আলোকচিত্রকর হিসেবে উক্ত সম্মেলনে অংশ গ্রহনের সুযোগ পেয়েছেন।

বিশ্বের সেরা দশম অভিজাত হোটেল ন্যাসভিলের গেলর্ড অপ্রিল্যান্ড রিসোর্ট অ্যান্ড কনভেনশন সেন্টারের ১-৩ ফেব্রুয়ারি ‘ইমেজিং ইউএসএ’ সম্মেলন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে ২০ হাজারের মত আলোকচিত্রকর ন্যাসভিলে এসে পৌঁছেছেন। টেনেসির ন্যাসভিলসহ পার্শ্ববর্তী বেশ কয়েকটি শহরের কোন হোটেলে রুম খালি নেই। তবুও যুক্তরাষ্ট্রের আলোকচিত্রকররা ছুটছে ন্যাসভিলের দিকে। সকলের একটাই উদ্দেশ্য নতুন নতুন উক্ত সম্মেলন থেকে নতুন অভিজ্ঞতা অর্জন। সাবেদ সাথী প্রফেশনাল ফটোগ্রাফার্স অব আমেরিকা (পিপিএ), প্রফেশনাল ফটোগ্রাফার্স অ্যাসোসিয়েশন অব নিউ ইংল্যান্ড (পিপিএএনই) এবং কানেকটিকাট প্রফেশনাল ফটোগ্রাফার্স অ্যাসোসিয়েশন (সিটিপিপিএ) এর একজন সক্রিয় সদস্য। তিনি কানেকটিকাট অঙ্গরাজ্যের স্থানীয় একটি ইংরেজি দৈনিকে দীর্ঘদিন ফ্রিল্যান্স ফটো জার্নালিষ্ট হিসেবে কর্মরত ছিলেন। ইমেজিং ইউএসএ সম্মেলনে অংশ নিতে প্রত্যেক ফটোগ্রাফারদের মোটা অংকের খরচ বহন করতে হয়। প্রফেশনাল ফটোগ্রাফার্স অব আমেরিকা (পিপিএ) বাংলাদেশি এ আলোকচিত্র সাংবাদিককে বিনামূল্যে সম্মেলনে যোগ দেওয়ার সুযোগ দিয়েছেন। এছাড়াও ন্যাসভিলের এ সম্মেলনে তিনি সার্টিফাইড প্রফেশনাল ফটোগ্রাফার (সিপিপি) পরীক্ষায় অংশ নেবেন।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:৩৫ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৩ ফেব্রুয়ারি ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com