যশোরে মাসে ক্ষতি ৬ হাজার কোটি টাকা

রবিবার, ০৮ ফেব্রুয়ারি ২০১৫

যশোরে মাসে ক্ষতি ৬ হাজার কোটি টাকা

 

যশোর: যশোর অঞ্চলের ব্যবসায়ীরা প্রতিদিন প্রায় দুইশ কোটি টাকা ক্ষতির শিকার হচ্ছেন। এ হিসেবে টানা এক মাসের হরতাল অবরোধে তাদের প্রায় ছয় হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে।


এ পরিস্থিতিতে সারাদেশের মতো যশোরের ব্যবসায়ীরাও রাজপথে নামছেন। আগামী ৮ ফেব্রুয়ারি জাতীয় পতাকা হাতে তারা রাজপথে ১৫ মিনিটের অবস্থান করবেন। বৃহস্পতিবার যশোর চেম্বার ভবনে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানানো হয়েছে।

যশোর চেম্বার অব কর্মাসের নির্বাহী কমিটির সাবেক সদস্য এসএম হুমায়ুন কবির কবু বলেন, ‘যশোর ট্রেডিং খুলনা বিভাগের সেরা করদাতা। তিনি ভারত থেকে ব্যাটারি, ইজিবাইকের পার্টসসহ বিভিন্ন দ্রব্যদি আমদানি করেন। বর্তমানে তার আমদানি অর্ধেকের বেশি কমে গেছে।

এ অঞ্চলের আরেক ব্যবসায়ী দেবাশীষ দাস। তিনি ভারত থেকে পিঁয়াজ, রসুন, কেবল তারসহ বিভিন্ন আইটেমের মালামাল প্রায় কোটি টাকার মালামাল প্রতি মাসে আমদানি করে থাকেন।  কিন্তু হরতাল অবরোধের কারণে তিনি মাত্র ৪/৫ কোটি টাকার মতো মালামাল আমদানি করেছেন। একইভাবে যশোর থেকে গত একমাস আগে গড়ে প্রতিদিন ৩০০টি গাড়ি ঢাকাসহ বিভিন্ন জেলায় গেলেও এখন সেখানে ৭০/৮০টির বেশি যেতে পারছে না। এ অবস্থায় গাড়ির মালিকরা চরম আর্থিক ক্ষতির মুখে পড়েছেন।

চেম্বার অব কমার্সের আরেক নেতা মিজানুর রহমান বলেন, ‘প্রত্যেকটি মানুষের রাজনৈতিক পরিচয় থাকতে পারে। কিন্তু আমরা ব্যবসায়ীদের স্বার্থ রক্ষায় সব দলমতের ঊর্ধ্বে উঠে সিদ্ধান্ত নিয়েছি।’

বৃহস্পতিবার বেলা ১২টায় চেম্বার ভবনে যশোরের সর্বস্তরের ব্যবসায়ীদের পক্ষ থেকে সংবাদ সম্মেলনে কর্মসূচি ঘোষণা করা হয়। আগামী ৮ ফেব্রুয়ারি শহরের মুড়লি, মনিহার, আরএন রোড, দড়াটানা হয়ে পালবাড়ি মোড় পর্যন্ত।

এছাড়া চাঁচড়া, ডালমিল, মুজিব সড়ক, দড়াটানা হয়ে খাজুরা বাসস্ট্যান্ড পর্যন্ত সড়কের দুই ধারে ব্যবসায়ীরা জাতীয় পতাকা হাতে দাঁড়িয়ে যাবে। একই সঙ্গে উপজেলাগুলোতে ১৫ মিনিটের অবস্থান কর্মসূচি পালন করা হবে। কর্মসূচি সফল করতে সবার সহযোগিতা কামনা করা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ব্যবসায়ী এসএম হুমায়ুন কবির কবু, মিজানুর রহমান, বরীন্দ্রনাথ মজুমদার, শাহীন চৌধুরী, শামীম আহমেদ, মুজিবুর রহমান, আবদুল হামিদ চাকলাদার ইদুল, আহসান কবির নিপু প্রমুখ

 

 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:৫৫ পূর্বাহ্ণ | রবিবার, ০৮ ফেব্রুয়ারি ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com