ম্যানহাটনে সন্ত্রাসী হামলায় অন্তত আটজন নিহত

বুধবার, ০১ নভেম্বর ২০১৭

ম্যানহাটনে সন্ত্রাসী হামলায় অন্তত আটজন নিহত

নিউইয়র্কঃ  নিউইয়র্ক ডাউন টাউন ম্যানহাটনে সন্ত্রাসী হামলায় অন্তত আটজন নিহত ও কমপক্ষে ১২ জন আহত হয়েছে। এ ঘটনায়  বেশ কয়েকজন আহত হয়েছে। হামলাকারীকে আটক করেছে পুলিশ।গতকাল মঙ্গলবার বিকেলে এ সন্ত্রাসী ঘটনা ঘটে।

নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, আটক ওই ব্যক্তি ম্যানহাটনে ফুটপাতে পথচারীদের ওপর ট্রাক চালিয়ে দেয়। এর পর ওই ব্যক্তি ট্রাক থেকে একটি নকল বন্দুক নিয়ে বেরিয়ে আসে।


photo-1509487392

হামলাকারীর বিধস্ত ট্রাক

সাধারণ মানুষকে ওই এলাকায় না যাওয়ার আহ্বান জানিয়েছে পুলিশ। বর্তমানে ওই এলাকায় পুলিশের জরুরি অভিযান চলছে। পুলিশ বলছে, এটি একটি সন্ত্রাসী হামলা।

পুলিশের ভাষ্য, ওই ব্যক্তি গাড়ি চালিয়ে যাওয়া অব্যাহত রাখে এবং আরেকটি মাইক্রোবাসকে ধাক্কা দেয়। এ সময় হামলাকারী ‘আল্লাহু আকবর’ বলে চিৎকার দিতে থাকে।

 

হামলার পর পুলিশ কর্মকর্তা ঘটনাস্থলে আসে

হামলার পর পুলিশ কর্মকর্তা ঘটনাস্থলে আসে

বিবিসি জানায়, এক প্রত্যক্ষদর্শী এবিসি চ্যানেল-৭ কে বলেছেন, তিনি দেখেন স্টুভেসান্ট স্কুলের কাছে একটি সাদা রঙের পিকআপ ট্রাক দ্রুত গতিতে মহাসড়কের পাশে সাইকেল পথে ঢুকে পড়ে। দ্রুত গতির ট্রাকটি একাধিক মানুষকে আঘাত করে। এ সময় তিনি নয় থেকে ১০টি গুলির শব্দও শুনতে পান।

ঘটনার আরেক প্রত্যক্ষদর্শী তাঁর সন্তানকে স্কুল থেকে নিতে এসেছিলেন। তিনি বলেন, ‘আমি অনেক ধোঁয়া দেখতে পাই। যখন দেখতে পাই রাস্তার পাশে আহত মানুষজন পড়ে আছে তখন আমি এক কোণায় চলে যাই। আমি ওই ব্যক্তিকে দেখেছি। কিন্তু জানি না তার হাতে কি ছিল। এটি একটি বন্দুকের মতো লাগছিল। সবাই গুলি গুলি বলে চিৎকার করতে থাকে এবং আমরা সবাই পালিয়ে যাই।’

শনিবারের চিঠি / আটলান্টা/ ০১ নভেম্বর , ২০১৭

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:২৪ পূর্বাহ্ণ | বুধবার, ০১ নভেম্বর ২০১৭

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com