মৌলবাদ দমনে একত্রে কাজ করবে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য

শনিবার, ১৭ জানুয়ারি ২০১৫

মৌলবাদ দমনে একত্রে কাজ করবে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য

শনিবার রিপোর্টঃ ইসলামী মৌলবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে একত্রে কাজ করবে যুক্তরাষ্ট্র ও বৃটেন। মার্কিন রাষ্ট্রপতি বারাক ওবামা এবং ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরুন এই ঘোষণা দিয়েছেন। বিবিসি

হোয়াইট হাউসে একটি সংবাদ সম্মেলনে এসে, মৌলবাদের বিরুদ্ধে যৌথভাবে লড়াই চালিয়ে যাবার এই ঘোষণাটি দিয়েছেন, বারাক ওবামা ও ডেভিড ক্যামেরুন।মি. ক্যামেরুন বলেন, ব্রিটেন ও অ্যামেরিকার জাতীয় নিরাপত্তার ক্ষেত্রেও উভয় দেশই হুমকির মুখোমুখি হয়েছে।যে মূল্যবোধগুলোর পক্ষে তারা লড়াই করছেন সেগুলোকে যারা ঘৃণা করে, তারা এগুলোর ক্ষতি করতে বদ্ধপরিকর।


প্যারিস, পেশোয়ার ও নাইজেরিয়ায় সম্প্রতি হিংস্র হামলা হয়েছে। এইসব সন্ত্রাসী কর্মকাণ্ড দেখতে-দেখতে পৃথিবী এখন পীড়িত বোধ করছে বলেও উল্লেখ করেন মি. ক্যামেরুন। সাইবার নিরাপত্তা জোরদার করতেও এই দুটি দেশ যৌথভাবে একটি ‘সাইবার সেল’ গঠন করার কথা জানিয়েছে।

২০১৫ সালের শেষ নাগাদ সেই সেলের পক্ষ থেকে লন্ডন ও নিউ ইয়র্কের অর্থনৈতিক প্রতিষ্ঠানগুলোতে একটি সাইবার হামলার মহড়া দেয়া হবে।

হোয়াইট হাউসের ওই সংবাদ সম্মেলনে বারাক ওবামা ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরুনকে মহান বন্ধু বলে উল্লেখ করেছেন।ফ্রান্সে সন্ত্রাসী হামলার মাত্র সপ্তাহ খানেক পরই এই দুই নেতা নিরাপত্তা জনিত বিষয়গুলো নিয়ে আলোচনায় বসলেন।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:৪৭ অপরাহ্ণ | শনিবার, ১৭ জানুয়ারি ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com