মোংলায় সব চেয়ারম্যান অটোপশঃ সহিংসতায় নিহত ১,আহত ২৫

মেম্বারদের মধ্যে ভোটাভুটি

সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১

মোংলায় সব চেয়ারম্যান অটোপশঃ সহিংসতায় নিহত ১,আহত ২৫
ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষে আহতদের একজন [ ছবিঃ সংগৃহীত]

বাগেরহাটের মোংলা উপজেলায় সকল চেয়ারম্যান পদপ্রার্থিরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগে থেকেই  নির্বাচিত হয়ে যাওয়ায় ভোট হয়েছে শুধু মেম্বার পদে। এ উপজেলার ছয়টি ইউনিয়নের ২৮০ জন মেম্বার প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ছয়টি ইউনিয়নে ভোটারের সংখ্যা ৭৮ হাজার ৯০১ জন। এর পরেও নির্বাচনি সহিংসতায় অন্তত ২৫ জন আহত হয়েছে। ভোটাভুটির আগেই এ উপজেলায়  প্রতিপক্ষের হামলায় ফাতেমা বেগম নামে এক নারী নিহত হয়েছেন।

প্রতিপক্ষের হামলায় নিহত ফাতেমা বেগম [ ছবিঃ সংগৃহীত ]

আজ সোমবার উপজেলার সোনাইলতলা ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডে ও সুন্দরবন ইউনিয়নের ছয় নম্বর ওয়ার্ডে মেম্বার প্রার্থী ও তাদের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।


আহতদের দুপুর পৌনে ৩টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। হাসপাতালে ভর্তি হওয়া প্রত্যেকের মাথাসহ শরীরের বিভিন্ন জায়গায় ধারালো অস্ত্র ও রডের আঘাতের গুরুতর জখম রয়েছে।

মোংলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, ‘প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে সংঘর্ষে উভয় পক্ষের লোকজন আহত হয়েছে। আমরা বিষয়টি কঠোরভাবে দেখছি।’

একটি কেন্দ্রে নৌকায় করে ভোট দিতে যাচ্ছে নারী ভোটাররা [ ছবিঃ সংগৃহীত ]

এদিকে, বৃষ্টিময় আবহাওয়ার মধ্যদিয়ে আজ সকাল থেকে মোংলার ছয়টি ইউনিয়নের ৫৪টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। এ উপজেলার সোনাইলতলা ও বুড়িরডাঙ্গা ইউনিয়নে ভোট হয়েছে ইভিএম পদ্ধতিতে। তবে এ পদ্ধতিতে ভোটারদের বেগ পেতে হয়েছে, সময়ও লেগেছে বেশি। কেন্দ্রগুলোতে পুরুষের তুলনায় নারীদের উপস্থিতি ছিল বেশি।

এদিকে, নির্বাচনকে ঘিরে উপজেলার চাঁদপাই ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী শফিকুল শেখের সমর্থকদের হামলায় গতরাতে বর্তমান মেম্বার ও একই ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী মতিয়ার রহমান মোড়লের এক নারী সমর্থক নিহত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। এ সময় আহত হন মতি মেম্বারসহ চারজন।

এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুল ইসলাম।

ওসি মনিরুল ইসলাম বলেন, ‘গতকাল শনিবার রাতের নির্বাচনি সহিংসতার ঘটনায় দুজনকে আটক করে পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।’

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:২৬ পূর্বাহ্ণ | সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com