মেয়র পদে আ. লীগের মনোনয়ন চান ১৮ জন

মঙ্গলবার, ১৬ জানুয়ারি ২০১৮

মেয়র পদে আ. লীগের মনোনয়ন চান ১৮ জন

Rajnitiবাংলাদেশ ডেস্কঃ ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন কে পাচ্ছেন তা জানতে অপেক্ষা করতে হবে আর মাত্র কয়েক ঘণ্টা। আজ মঙ্গলবার সন্ধ্যায় দলটির সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাসভবন গণভবনে দলের মনোনয়ন বোর্ডের সভায় চূড়ান্ত করা হবে দলীয় প্রার্থী।

এর আগে গতকাল সোমবার বাদ্যযন্ত্রের তালে আর কর্মী-সমর্থকদের নিয়ে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় মনোনয়পত্র জমা দেন মেয়র নির্বাচনে দলের টিকিট প্রত্যাশী ১৮ প্রার্থী।


ব্যবসায়ী নেতা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সাংস্কৃতিক সংগঠক, আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় নেতা ও সাবেক সেনা কর্মকর্তাসহ মোট ১৮ প্রার্থী আবেদনপত্র সংগ্রহ করেছেন।এদের মধ্যে থেকে প্রার্থী চূড়ান্ত করতে আজ সন্ধ্যা সাতটায় বসবে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা। আওয়ামী লীগ সভাপতি ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে এই সভাই নির্ধারণ করবে কে হচ্ছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী।

যে ১৮ জন আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তাঁরা হলেন-ব্যবসায়ী নেতা আতিকুল ইসলাম, আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য ডা. এইচ বি এম ইকবাল, সাংস্কৃতিক সংগঠক রাসেল আশেকী,  ব্যবসায়ী আদম তমিজি হক, মো. ফরহাদ হোসেন, অধ্যক্ষ মোহাম্মদ শাহ আলম, ব্যবসায়ী নেতা মো. হেলাল উদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মো. জুবায়ের আলম, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্য অ্যাডভোকেট মমতাজ হোসেন মেহেদী, আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী নেতা আবুল বাশার, আবেদ মনসুর, শামীম হাসান ও মেজর (অব.) ইয়াদ আল ফকির।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের মৃত্যুতে মেয়র পদটি শূন্য হওয়ায় গত ৯ জানুয়ারি এ সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন(ইসি)।

তফসিল অনুযায়ী আগামী ২৬ ফেব্রুয়ারি এ সিটি কর্পোরেশনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

শনিবারের চিঠি / আটলান্টা / ১৬ জানুয়ারি , ২০১৮

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:২৪ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৬ জানুয়ারি ২০১৮

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com