মেসিকে ফ্রান্সে অভ্যর্থনা

মঙ্গলবার, ১০ আগস্ট ২০২১

মেসিকে ফ্রান্সে  অভ্যর্থনা
প্যারিসে লিওনেল মেসি। ছবি : রয়টার্স

পিএসজিতে যোগ দেওয়ার জন্য প্যারিসে পৌঁছেছেন লিওনেল মেসি। সবকিছু নিশ্চিত হলেও এখনো আনুষ্ঠানিকভাবে চুক্তি হয়নি। বিভিন্ন সংবাদমাধ্যমে খবর, বৃহস্পতিবার মেসির সঙ্গে চুক্তি হতে পারে পিএসজির,পরে জার্সি উন্মোচন হওয়ার কথা।

রয়টার্সের খবরে জানা গেছে. ফ্রান্সে যাওয়ার পরই বীরোচিত অভ্যর্থনা পেলেন মেসি। আজ মঙ্গলবার প্যারিসের লে বুরজে এয়ারপোর্টের পৌঁছানোর পর সমর্থকরা ‘মেসি, মেসি, মেসি’ স্লোগান দেন। আর মেসি হাত নেড়ে জবাব দেন। তাঁর পরনে ছিল সাদা টি শার্ট। বুকে লেখা ছিল ‘দিস ইস প্যারিস’।


পিএসজিতে সব ভাতা মিলে বছরে কর বাদ দিয়ে ৩ কোটি ৫০ লাখ ইউরো বার্ষিক বেতন পাবেন মেসি। সেখানে রয়েছেন নেইমার ও এমবাপ্পের মতো তারকা ফুটবলার। তাঁদের সঙ্গে মেসি যোগ দিলে ফ্রান্সের ক্লাবের আক্রমণভাগ আরও শক্তিশালী হবে। রিয়াল মাদ্রিদের সাবেক ফুটবলার সার্জিও রামোসও পিএসজিতে যোগ দিয়েছেন।

গত রোববার এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে বার্সেলোনাকে বিদায় বলে দেন মেসি। সেখানে তিনি কেঁদেছেন।

এর আগে মেসির বিদায় নেওয়ার খবর এক বিবৃতি দিয়ে জানিয়েছে বার্সা। বার্সা সভাপতি হোয়ান লাপোর্তা জানিয়েছন, কেন মেসির সঙ্গে চুক্তি নবায়ন করতে পারেননি তারা।

বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ায় গত ১ জুলাই থেকে ‘ফ্রি এজেন্ট’ হয়ে যান মেসি। লম্বা সময় ধরে আলোচনার পর গত বৃহস্পতিবার রাতে বার্সেলোনা এক বিবৃতিতে জানায়, লা লিগার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে’র নিয়মের বাধার কারণে তাদের পক্ষে মেসির সঙ্গে চুক্তি করা সম্ভব হয়নি।

ক্লাবটির ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচ খেলা ফুটবলার মেসি। সব আসর মিলে কাতালান ক্লাবটির হয়ে ৭৭৮ ম্যাচে ৬৭২ গোল করেছেন আর্জেন্টাইন তারকা।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৫:২০ অপরাহ্ণ | মঙ্গলবার, ১০ আগস্ট ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com