মুম্বাইয়ে বাংলাদেশ উপহাইকমিশনের উদ্যোগে বাংলা নববর্ষ উদযাপন

বুধবার, ২০ এপ্রিল ২০১৬

মুম্বাইয়ে বাংলাদেশ উপহাইকমিশনের উদ্যোগে বাংলা নববর্ষ উদযাপন

ঢাকাঃ  ভারতের মুম্বাইয়ে বাংলাদেশ উপহাইকমিশনের উদ্যোগে বাংলা নববর্ষ ১৪২৩ উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে।

ঢাকায় আজ এক তথ্য বিবরণীতে বলা হয়, বাংলা নববর্ষ উপলক্ষে আজ উপহাইকমিশনের চ্যান্সারি ভবনে এক প্রীতি সম্মিলনী, বাংলাদেশি ঐতিহ্যবাহী হস্তশিল্প ও জামদানি শাড়ি প্রদর্শন এবং বাঙালি ঐতিহ্যবাহী খাবারসহ সাংস্কৃতিক আয়োজনে বর্ষবরণ উদযাপন করা হয়। বাংলাদেশের নৌমন্ত্রী শাজাহান খান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, নৌমন্ত্রী মুম্বাইয়ে অনুষ্ঠানরত ‘মেরিটাইম ইন্ডিয়া সামিট-২০১৬’ সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধিদলের নেতা হিসেবে মুম্বাই সফর করছেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানসহ বাংলাদেশ সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা, মহারাষ্ট্র সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ, ভারতীয় নৌবাহিনীর সাবেক প্রধান, ওয়েস্টার্ন নেভাল কমান্ডের উচ্চপদস্থ কর্মকর্তাগণ, মুম্বাইয়ে বসবাসরত প্রবাসী বাংলাদেশিগণ এবং স্থানীয় ব্যবসায়ী নেতৃবৃন্দসহ গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

নৌমন্ত্রী এ অনুষ্ঠান আয়োজনের জন্য বাংলাদেশ উপহাইকমিশনকে ধন্যবাদ জানান। তিনি বলেন, বাংলা নববর্ষ উদযাপনের এ অনুষ্ঠান কেবল এক সম্মিলনীই নয়; বরং তা বাংলা শিল্প, সংস্কৃতি ও ঐতিহ্যের যে সমৃদ্ধ ভাণ্ডার রয়েছে বিদেশের মাটিতে তার প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। পরে মন্ত্রী বর্ষবরণ আয়োজনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। অনুষ্ঠানের শুরুতে উপহাইকমিশনার আমন্ত্রিত অতিথিদের বাংলা নববর্ষের শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি বাংলা নববর্ষ উদযাপনকে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলের একত্রিত হওয়ার এক সার্বজনীন ও অসাম্প্রদায়িক উৎসব হিসেবে অভিহিত করেন। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের জন্য বাংলাদেশী ঐতিহ্যবাহী খাবার পরিবেশন করা হয়। খাবার তালিকায় ছিল ইলিশ মাছ, ভুনা খিচুড়ি, নানা রকম ভর্তা, পিঠা-পায়েশ ও মিষ্টান্ন।

শনিবারের চিঠি/আটলান্টা/ এপ্রিল ২০, ২০১৬

ফেসবুকে আমরাঃ আমাদের সাথে থাকতে ফেসবুক ওপেন করুন এবং লাইক বক্সে ক্লিক দিন।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:৫০ অপরাহ্ণ | বুধবার, ২০ এপ্রিল ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com