মুক্তিযোদ্ধা মিতিল ছিলেন দেশপ্রেম ও সাহসিকতার প্রতীক – ভিএজি,বি

বৃহস্পতিবার, ২৫ আগস্ট ২০১৬

মুক্তিযোদ্ধা মিতিল ছিলেন দেশপ্রেম ও সাহসিকতার প্রতীক – ভিএজি,বি

সদেরা সুজন, মন্ট্রিয়লঃ   সদ্যপ্রয়াত মুক্তিযোদ্ধা শিরীন বানু মিতিল ছিলেন দেশপ্রেম ও সাহসিকতার মূর্ত প্রতীক। দেশকে তিনি ভালোবেসেছিলেন হৃদয় দিয়ে। তাই তিনি মুক্তিযুদ্ধের চেতনা সংরক্ষণ, যুদ্ধাপরাধীদের বিচার ও নারীমুক্তি আন্দোলনের সাথে নিজেকে আমৃত্যু নিয়োজিত রেখেছিলেন। গত ২১ আগস্ট রোববার মন্ট্রিয়লের কোর্ট দ্য নেইজ মিলনায়তনে ভিএজি,বির উদ্যোগে আয়োজিত মুক্তিযোদ্ধা মিতিলের স্মরণ সভায় বক্তারা একথা বলেন।

VAGভিএজি,বি সভাপতি শাহ মোস্তাইন বিল্লাহর সভাপতিত্বে এই সভায় মূখ্য আলোচক ছিলেন লেখক-গবেষক তাজুল মোহাম্মদ এবং বিশেষ আলোচক ছিলেন মুক্তিযোদ্ধা মেজর (অবঃ) দিদার আতাউর হোসেইন। আলোচনায় অংশ নেন ডঃ কুদরাতে খোদা, ডঃ সৈয়দ জাহিদ হোসেন, ডঃ রুমানা নাহিদ সোবহান, জিয়াউল হক জিয়া, গোলাম মুহিবুর রহমান, শামশাদ রানা, মাশরেকুল আলম খান, অপরাহ্ন সুষ্মিতো, দিলীপ কর্মকার, এডভোকেট শহীদুল ইসলাম খান, আরিয়ান হক, অধ্যাপক বিদ্যুৎ ভৌমিক, অধ্যাপক আবু হোসেন জয়, এডোয়ার্ড কর্নেলিয়াস গোমেজ ও সুনীল গোমেজ। এছাড়াও, সভায় উপস্থিত ছিলেন শরদিন্দু দাস, অলক চৌধুরী, মুফতি ফারুক, হামোম প্রমোদ সিনহা, অধ্যাপক মোহাম্মদ নাসিরউদ্দিন, তামকিন জাহান খান, মোঃ আশরাফুল কবির, মাসুম আনাম, আজম খান সুমন, নাহিদা আক্তার, মোঃ সিদ্দিক, মোঃ তোকাররফ হোসেন ও তাহিন হক।


বক্তারা আরো বলেন, শিরীন বানু মিতিলের মতো দেশপ্রেমিক মুক্তিযোদ্ধার প্রতি শ্রদ্ধা জানানো এবং তার পদচিহ্নকে অনুসরণ করতে পারলে আমরা নিজেকেরকেই আলোকিত করবো।

সভার শুরুতে তার প্রতি সন্মান প্রদর্শনের জন্য কিছুক্ষণ দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।

শনিবারের চিঠি/ আটলান্টা / আগস্ট ২৫, ২০১৬

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:৫৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৫ আগস্ট ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com