মিশিগানে দুই দিন ব্যাপী “বাংলা চলচ্চিত্র উৎসব”

মঙ্গলবার, ১১ জুন ২০১৯

মিশিগানে দুই দিন ব্যাপী “বাংলা চলচ্চিত্র উৎসব”

বিনোদনমাহমুদুল খান আপেল, মিশিগানঃ মিশিগান অঙ্গরাজ্যে প্রথম বারের মতো গত সাপ্তাহিক ছুটির দিন শনিবার এবং রবিবার অনুষ্ঠিত হয়ে গেলো দুইদিন ব্যাপী বাংলা ভাষার চলচ্চিত্র উৎসব ” বাংলা চলচ্চিত্র উৎসব”। আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত স্বল্পদর্ঘ্য চলচ্চিত্র নির্মাতা শামীম শহীদের সার্বিক তত্বাবধানে আয়োজিত চলচ্চিত্র প্রদর্শনীর প্রথম দিনের অনুষ্ঠানটির আয়োজন করা হয় স্থানীয় ক্লোসন সিটির ক্লোসন হাইস্কুলের পারফর্মিং আর্টস সেন্টার অডিটোরিমে।

প্রথম দিনের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠান, প্রামাণ্যচিত্র প্রদর্শনী, আন্তর্জাতিক পুরস্কার প্রাপ্ত স্বল্পদর্ঘ্য চলচ্চিত্র “এঞ্জেল অফ হেল”, সহ আরো দুইটি স্বল্পদুর্ঘ্য চলচ্চিত্র “PATH ” এবং “ইতিবৃত্ত কিংবা বাস্তবতার পুনৰাৰম্ভ ” প্রদর্শিত হয়। চলচ্চিত্র প্রদর্শনীর পাশাপাশি স্থানীয় প্রবাসী বাংলাদেশি এবং পশ্চিমবঙ্গের জনপ্রিয় শিল্পীদের অংশ গ্রহণে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান ছিলো বাড়তি আকর্ষণ।


আফরিন সাদিয়া রতি এবং জাহিদ জিয়ার সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে মিশিগান বাংলাদেশি কমিউনিটির জেনারেল মোটরস কোম্পানির সিনিয়র ডিসাইন ইঞ্জিনিয়ার ফেরদৌস গাজী তার শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন I

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভিন্ন্য সেবামূলক সংগঠনের পৃষ্ঠপোষক মিশিগান বাংলাদেশি কমিউনিটির প্রিয়মুখ ডঃ দেবাশীষ মৃধা এবং তার স্ত্রী চিনু মৃধা।

দুইদিন ব্যাপী এই আয়োজনের দ্বিতীয় দিনে ডেট্রয়েট শহরের বেল এয়ার লাক্সারি সিনেমার রুপালি পর্দায় ওপর বাংলায় আলোচিত পূর্ণদের্ঘ্য চলচ্চিত্র “ভবিষ্যতের ভূত” প্রদর্শন করা হয়। বাংলা চলচ্চিত্র প্রদর্শনীর নিদৃষ্ট ফটোবুথে আগত দর্শকরা সেলফি এবং গ্রুপ ছবি উঠনায় ব্যস্ত সময় কাটান। কাটান। অনুষ্ঠানের ফোটোগ্রাফিতে সহায়তা করেন মিশিগানের সুপরিচিত ফটোগ্রাফার এবং প্রকৌশলী ইমরান হোসাইন।

ঈদের পরের সপ্তাহে আয়োজিত মিশিগানে প্রথম এই ধরণের আয়োজনে আগত দর্শকগণ ছিলেন বেশ উচ্চসিত। তার অনুষ্ঠানের মূল আয়োজক শামীম শহীদের ভূয়সী প্রশংসা করেন এবং ভবিষ্যতে এইধরণের অনুষ্ঠান যেনো আরো আয়োজন করা হয় সেই অনুরোধ জানান।

উল্লেখ্য ইতিপূর্বে একই আয়োজক শামীম শহীদের আয়োজনে মিশিগানের ট্রয় বাংলাদেশি কমুনিটির অংশগ্রহণে একই ভেন্যুতে মিশিগান বৈশাখী মেলা, শীতের পিঠা উৎসব, মিশিগানের অম্যাচার অভিনেতা অভিনেত্রীদের অংশগ্রহণে অনুষ্ঠিত বাংলা নাটক প্রদর্শনী সহ আরো কয়েকটি দেশি কালচারাল অনুষ্ঠান বছরজুড়ে প্রচার হয়ে আসছে।

শনিবারের চিঠি / আটলান্টা / ১১ জুন , ২০১৯

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:৪৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ১১ জুন ২০১৯

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com