মিজৌরিতে পুলিশের গুলিতে আবারও এক কৃষ্ণাঙ্গ কিশোর নিহত

বুধবার, ২৪ ডিসেম্বর ২০১৪

মিজৌরিতে পুলিশের গুলিতে আবারও এক কৃষ্ণাঙ্গ কিশোর নিহত

 

শনিবার রিপোর্টঃ মিজৌরিতে গ্যাস ফিলিং স্টেশনে ১৮ বছরের আরেক কৃষ্ণাঙ্গ কিশোরকে গুলি করে হত্যা করেছে পুলিশ।নিহত এ কিশোরের নাম এন্থনি মার্টিন।গতকাল সেন্ট লুইস শহরতলী বার্কলের গ্যাস স্টেশনে এ হত্যাকান্ড ঘটে। -এ্যাসোসিয়েট প্রেস।


গত আগষ্টে এ জায়গার মাত্র দুই মাইল দুরে ফার্গুসনে শ্বেতাঙ্গ পুলিশের গুলিতে নিহত হয়েছিল কৃষাঙ্গ কিশোর মাইকেল ব্রাউন। যার জেরে দেশজুড়ে বিক্ষোভ ছড়িয়ে পড়েছিল।

সেন্ট লুইস কাউন্টির পুলিশের ভাষ্য, এন্থনি গ্যাস ফিলিং স্টেশনে হাতবন্দুক বের করে সেটি এক কর্মকর্তার দিকে তাক করায় আত্মরক্ষার্থে পুলিশ তার ওপর গুলি চালায়।

ভিডিও ফুটেজে ঘটনাস্থলে বিক্ষোভকারীদের জটলা দেখা গেছে। পুলিশ এলাকাটি ঘিরে রেখেছে। ঘটনাস্থলে জড়ো হয়েছে প্রায় ১০০ মানুষ। পুলিশ অন্তত ৩ জনকে গ্রেপ্তার করেছে। ছবি এবং ভিডিও ফুটেজে ধোঁয়া দেখা গেছে শোনা গেছে বিকট শব্দও।

পুBBhb86vলিশের মুখপাত্র ব্রায়ান শেলম্যান এক বিবৃতিতে বলেছেন, গতকাল রাত সোয়া ১১টায় এক পুলিশ কর্মকর্তা গ্যাস ফিলিং স্টেশনে নিয়মিত তল্লাশি চালানোর সময় দুইজনকে দেখে তাদের দিকে এগিয়ে যান। ওই দুইজনের একজন পুলিশ কর্মকর্তার দিকে বন্দুক তাক করলে তিনি ওই ব্যক্তিকে লক্ষ্য করে কয়েকটি গুলি ছোড়েন। অপরজন এ সময় পালিয়ে যায় এবং বন্দুকটি পরে উদ্ধার করা হয়েছে।

এর আগে ফার্গুসনে নিহত নিরস্ত্র কৃষ্ণাঙ্গ মাইকেল ব্রাউনও অস্ত্র ব্যবহার করে বলে দাবি করেছিল পুলিশ। তার মৃত্যুতে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়ে। পরবর্তীতে এ হত্যা মামলায় এক শ্বেতাঙ্গ পুলিশকে গ্র্যান্ড জুরি অব্যাহতি দিলে আরো অস্থিরতা ছড়িয়ে পড়ে।

 

 

 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:২৭ অপরাহ্ণ | বুধবার, ২৪ ডিসেম্বর ২০১৪

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com