মালয়েশিয়ায় বাংলাদেশি মালিকসহ ৪৫ অভিবাসী রিমান্ডে

রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

মালয়েশিয়ায় বাংলাদেশি মালিকসহ ৪৫ অভিবাসী  রিমান্ডে
প্রতিকী ছবি

মালয়েশিয়ায় বাংলাদেশি মালিকসহ ৪৫ অভিবাসীকে ১৪ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। দেশটিতে অবৈধভাবে গার্মেন্টস কারখানা পরিচালনা ও শ্রমিক খাটানোর অভিযোগে বাংলাদেশি, মিয়ানমার, ইন্দোনেশিয়ান নাগরিকসহ মোট ৪৫ জন অভিবাসী কর্মীকে গ্রেফতার করে ১৪ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। এর মধ্যে কারখানার মালিক ৪৫ বছর বয়সী এক বাংলাদেশি রয়েছেন বলে জানা যায় । তবে তার বিস্তারিত পরিচয় প্রকাশ করেনি। আটক ৪৫ জনের মধ্যে কতজন বাংলাদেশি রয়েছেন তাও জানা যায়নি।

শনিবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে অভিবাসন বিভাগের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। দেশটির অভিবাসন পুলিশ ও দুর্নীতি দমন কমিশনের (এমএসিসি) যৌথ অভিযানে সেলেঙ্গরের আমপাং এলাকা থেকে মালামাল ও যন্ত্রপাতিসহ তাদের আটক করা হয়। এ সময় অবৈধ কারখানা স্থাপনে সহযোগিতার অভিযোগে স্থানীয় মালয়েশিয়ান এক নারীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে পুলিশ। কারণ তিনিও এ কারখানার সহযোগী পরিচালক ছিলেন। আটক অভিবাসীদের বয়স ১৭ থেকে ৫৫ বছর।


আটক সব আসামিকে দেশটির অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এর ৫ম ধারার ২ উপধারায় অভিযোগ গঠন করে ১৪ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। এদিকে ওই মালয়েশিয়ান নারী অবৈধ শ্রমিক নিয়োগ দেওয়ায় ১৯৫৯/৬৩ ধারা এবং মানি লন্ডারিংসহ অন্যান্য অপরাধের জন্য ২০০১ এর ৬১৩ ধারায় অভিযোগ গঠন করেছে পুলিশ।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:০৬ পূর্বাহ্ণ | রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com