মামলায় জামিন পেলেন জাতীয় ক্রিকেটার রুবেলঃ বাগেরহাটে উল্লাস

সোমবার, ১২ জানুয়ারি ২০১৫

মামলায় জামিন পেলেন জাতীয় ক্রিকেটার রুবেলঃ বাগেরহাটে উল্লাস

BGHT

শনিবার রিপোর্টঃ বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার রুবেল হোসেন তাঁর বিরুদ্ধে করা মামলায় জামিন পেয়েছেন। আজ সকালে রুবেলের আইনজীবী ঢাকা মহানগর দায়রা জজ আদালতে জামিনের আবেদন করেন।শুনানি শেষে ভারপ্রাপ্ত বিচারক ইমরুল কায়েস অভিযোগপত্র দাখিল হওয়া পর্যন্ত জামিন দেন।


রুবেলের পক্ষে আদালতে শুনানি করেন ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ। তিনি বিবিসি বাংলাকে বলেছেন, এখন এই আদেশের কপি কারাগারে পৌঁছলেই মুক্তি পাবেন রুবেল হোসেন। তিনি আরও জানান, “বাদী ঘটনার বর্ণনায় যে সময় ও তারিখ উল্লেখ করেছিলেন তা অসত্য বলে প্রমাণিত হয়েছে এবং সামনে বিশ্বকাপ টুর্নামেন্ট রয়েছে। এসব বিষয়বিবেচনায়নিয়েআদালতজামিন দিয়েছে”।

এর আগে হাইকোর্ট রুবেল হোসেনকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছিল। ওই জামিনের মেয়াদ শেষ হওয়ার আগেই গত বৃহস্পতিবার মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেছিলেন রুবেল। তবে আদালত সে আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠালে রুবেলের বিশ্বকাপ খেলা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়।

চলচ্চিত্র অভিনেত্রী নাজনীন আক্তার হ্যাপী গত ১৩ ডিসেম্বর নারী ও শিশু নির্যাতন দমন আইনে মিরপুর মডেল থানায় রুবেল হোসেনকে আসামি করে ওই মামলা করেন।

এতে বিয়ের বিয়ের প্রলোভন দেখিয়ে রুবেল তার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। তার সঙ্গে শারীরিক সম্পর্ক হয়েছে বলেও দাবি করেন তিনি।

মামলা দায়েরের পর রাত সাড়ে ৭টার দিকে নায়িকা হ্যাপিকে পুলিশের ভিকটিম সাপোর্ট সেন্টারে নেয়া হয়। পরদিন ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগে তার শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করা হয়। কিন্তু তাতে ধর্ষণের কোনো আলামত পাওয়া যায়নি।

এরপর ফেব্রুয়ারিতে অনুষ্ঠেয় বিশ্বকাপ স্কোয়াডে পেসার রুবেল হোসেন অন্তর্ভূক্ত হওয়ার পর দল থেকে তাকে বাদ দেওয়ার জন্য আদালতে রিট করেন হ্যাপী, তবে হাইকোর্ট তা খারিজ করে দেন।

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে বিশ্বকাপ ক্রিকেটে অংশ নিতে বাংলাদেশ ক্রিকেট দলের এ মাসের শেষ সপ্তাহে ঢাকা ছাড়ার কথা ।

আমাদের বাগেরহাট প্রতিনিধি জানান, রুবেলের জামিন আদেশ প্রচারিত হবার পর পরই তার নিজ জেলা বাগেরহাটবাসী উল্লাসে ফেটে পড়ে এবং একে অপরকে মিষ্টিমুখ করান।

Misil-for-rubel

রুবেলের মুক্তির দাবীতে বাগেরহাটে র‍্যালি

এর পূর্বে গত ৮ জানুয়ারি রুবেলের আটকাদেশ ছড়িয়ে পড়লে তার মুক্তির দাবীতে বাগেরহাটবাসীর ব্যানারে জেলার ক্রীড়াবিদ, খেলোয়ার, ক্রীড়ামোদি, ক্রীড়াসংগঠক, জেলা ক্রীড়া সংস্থাসহ সর্বস্তরের মানুষ অবস্থান কর্মসূচি পালন করে।অবস্থান কর্মসূচি চলাকালে বক্তব্য দেন বাগেরহাট জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক ও ক্রিকেট উপ-কমিটির সম্পাদক খোন্দকার আসিফ উদ্দিন রাখী, জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য মো. সিরাজ উদ্দিন সাহিন, প্রাক্তন ক্রিকেটার তানুজী নাগ, বাগেরহাট জেলা দলের ক্রিকেটার আবু তাহের ও তারিক হোসেন প্রমুখ।

১০ জানুয়ারি শনিবার তারা আবারও বাগেরহাট শহরের ব্যস্ততম সাধনার মোড়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীসহ ক্রীড়ামোদীরা ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচি পালন করে।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:০৬ পূর্বাহ্ণ | সোমবার, ১২ জানুয়ারি ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com