“মান্নার রাজনৈতিক ভবিষ্যৎ অন্ধকার”

মঙ্গলবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৫

“মান্নার রাজনৈতিক ভবিষ্যৎ অন্ধকার”

 

ঢাকা: সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা এম হাফিজউদ্দিন খান বলেছেন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তা প্রমাণিত হলে তাঁর রাজনৈতিক ভবিষ্যৎ অন্ধকার।সোমবার রাতে একটি বেসরকারি টেলিভিশনের সঙ্গে সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন।


রাজনৈতিক সংকট কাটাতে গঠিত নাগরিক কমিটির অন্যতম উদ্যোক্তা এম হাফিজউদ্দিন খান বলেন, মান্না আমাদের নাগরিক কমিটির সদস্য নন এবং কখনো ছিলেনও না।আমার ধারনা আমাদের কমিটিতে যে ১৩ জন সদস্য রয়েছে তাদের কারো সঙ্গেই তার কোনো যোগাযোগ নেই। তিনি মাঝে মধ্যে আমাদের অনুষ্ঠানে এলেও তাকে সদস্য করা হয়নি।এম হাফিজউদ্দিন বলেন, সেনাবাহিনীকে উস্কানি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো প্রতিষ্ঠানে বিশৃঙ্খলা সৃষ্টির ষড়যন্ত্রের সাথে মান্নার সংশ্লিষ্টতা পাওয়া গেলে বাংলাদেশের প্রচলিত আইনেই তাঁর বিচার হতে পারে।ফোনালাপ ফাঁস হওয়ার পর ছাত্রলীগ তাকে শিক্ষা প্রতিষ্ঠানসমূহে অবাঞ্চিত ঘোষণা করে তার শিক্ষা সনদ বাতিল করার আহবান জানানো প্রসঙ্গে মন্তব্য জানতে চাওয়া হলে এম হাফিজউদ্দিন বলেন, বিষয়টা সেটা নয়। আমি যতদূর জানি তার সনদেরও এখন আর কোনো প্রয়োজন নেই।তবে সুশীল সমাজের এই সদস্য জানান, মাহমুদুর রহমান মান্নার বিরুদ্ধে অভিযোগের ব্যাপারে তিনি এখনও বিস্তারিত জানেন না।

মান্নার রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, আনীত অভিযোগগুলো যদি সত্য হয় তাহলে তার রাজনৈতিক ভবিষ্যৎ অন্ধকার।প্রসঙ্গত, নাগরিক ঐক্যের আহ্বায়ক, সাবেক আওয়ামী লীগ নেতা মাহমুদুর রহমান মান্নার কপোকথনের দুটি অডিও টেপ ফাঁস হয়েছে। নিউইয়র্কে অবস্থানরত বিএনপি নেতা সাদেক হোসেন খোকা এবং অস্ট্রেলিয়া প্রবাসী এক লোকের সঙ্গে কথোপকথন দুটিতে সেনাবাহিনীকে উস্কানি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে লাশ ফেলানোর প্রসঙ্গ রয়েছে। এই অডিও ফাঁস হওয়ার পর সারা দেশে তোলপাড় সৃষ্টি হয়েছে। মাহমুদুর রহমান মান্নার বিরুদ্ধে সরকার ব্যবস্থা নিতে পারে বলে আভাস পাওয়া যাচ্ছে। সোমবার বিকালে নাগরিক ঐক্যের গণমিছিলের কর্মসূচি থাকলেও তা স্থগিত করে আগামীকাল সংবাদ সম্মেলন ডেকেছেন মাহমুদুর রহমান মান্না। –

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:৪৯ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com