মানিকগঞ্জে হঠাৎ বজ্রাঘাতঃ আহত ১৯

শুক্রবার, ১৫ জুলাই ২০২২

মানিকগঞ্জে হঠাৎ বজ্রাঘাতঃ আহত ১৯
প্রতিকী ছবি

 

মানিকগঞ্জ সদর উপজেলায় বজ্রপাতে ১৯ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ১৮ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ বিকেলে উপজেলার জাগীর পুলিশ ক্যাম্প এলাকায় এ ঘটনা ঘটে।


আহত ব্যক্তিরা হলেন- আবদুল লতিফ (৬০), ইসমাইল হোসেন (১৫), আলমগীর হোসেন (৫০), আরিফ হোসেন (২৯), ওয়াসিম হোসেন (২০), আজিজুল হাকিম (৩৫), মোখলেছ মিয়া (৬২), আবদুর রাজ্জাক (৫০), শামীম হোসেন (৩৫), ফাহিম হোসেন (১৭), জাহিদুল ইসলাম (৪০), সজীব মিয়া (২০), রাজিব হোসেন (২০), ফারুক হোসেন (৩০), শিবু মিয়া (২০), বিপ্লব মিয়া (২০), লুৎফর রহমান (৩৫) ও রইজ উদ্দিন (১৮)। তাঁদের বাড়ি জেলা সদর, সাটুরিয়া ও সিঙ্গাইর উপজেলার বিভিন্ন গ্রামে। আহত অবস্থায় তাঁদের জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ছাড়া বাদশা মিয়া (৪৫) হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

আহত ব্যক্তি, প্রত্যক্ষদর্শী ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, জেলা সদরের জাগীর ইউনিয়ন পরিষদ মাঠে আজ শুক্রবার বিকেলে ইউসুফ আলী গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্টের খেলা শুরু হওয়ার কথা ছিল। জাগীর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. জাকির হোসেনের বাবা প্রয়াত ইউসুফ আলীর নামে এই ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়।

আজ বিকেলে খেলা দেখতে আশপাশের বিভিন্ন এলাকায় থেকে দর্শকেরা ওই মাঠে যাচ্ছিলেন। বিকেল সোয়া চারটার দিকে মাঠের অদূরে ঢাকা-আরিচা মহাসড়কের জাগীর পুলিশ ক্যাম্প এলাকায় আকস্মিক বজ্রপাতের ঘটনা ঘটে। এতে খেলা দেখতে যাওয়ার সময় ওই ১৯ জন আহত হন। তাঁদের মধ্যে তিনজনের শরীরে সামান্য ঝলসে যায়। এ ছাড়া বাকিরা বজ্রপাতে আহত হন। এরপর স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। পরে বিকেল পাঁচটার দিকে মাঠে খেলা অনুষ্ঠিত হয়। খেলা শেষে ইউপি চেয়ারম্যান জাকির হোসেন হাসপাতালে আহতদের দেখতে যান। বজ্রপাতের সময় কোনো বৃষ্টিপাত হচ্ছিল না। হঠাৎ এই ঘটনায় আহত পরিবারের মধ্যে কিছুটা শঙ্কা কাজ করছে।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক সৈয়দা শামীমা আক্তার বলেন, বজ্রপাতে আহত ব্যক্তিদের মধ্যে তিনজনের শরীরের সামান্য অংশ ঝলছে গেছে। রোগীদের স্যালাইনসহ জ্বালাপোড়া ও ব্যথার ওষুধ খাওয়ানো হচ্ছে।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:১৪ অপরাহ্ণ | শুক্রবার, ১৫ জুলাই ২০২২

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com