বাগেরহাটের

চিতলমারীতে মহানবী (সা.)-কে কটূক্তিঃ উক্তিকারির বিচার দাবিতে থানা ঘেরাও

মঙ্গলবার, ২১ জুন ২০২২

চিতলমারীতে মহানবী (সা.)-কে কটূক্তিঃ  উক্তিকারির  বিচার দাবিতে  থানা ঘেরাও
ঘটনায় ১২ পুলিশ সদস্যসহ  অন্তত ২৫ জন আহত হন [ ছবিঃ সংগৃহীত ]

বাগেরহাটের চিতলমারীতে এক কলেজ শিক্ষার্থীর বিরুদ্ধে ফেসবুকে মহানবী (সা.)-কে নিয়ে অবমাননাকর পোস্ট দেওয়ার অভিযোগ উঠেছে।

তার বিচার দাবিতে সোমবার দুপুরে এলাকায় তুমুল বিক্ষোভ এবং একপর্যায়ে থানা ঘেরাও করতে গেলে বিক্ষুব্ধ জনতার সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়।


ঘটনায় ১২ পুলিশ সদস্যসহ  অন্তত ২৫ জন আহত হন। সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে ১২ জনকে আটক করা হয়েছে। এ সময় পুলিশ ২৪ রাউন্ড গুলিও ছোড়ে বলে জানা গেছে।

পুলিশ জানায়, উপজেলার চরডাকাতিয়া এলাকার রমনি বালার মেয়ে স্থানীয় শেরেবাংলা কলেজের ছাত্রী রনিত বালা রনি কয়েক দিন আগে তার ফেসবুকে ইসলাম ধর্ম ও মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তি ও অবমাননাকর পোস্ট দেয়। রবিবার বিষয়টি স্থানীয়দের নজরে এলে এলাকায় উত্তেজনা দেখা দেয়। রাতে রনিত বালাকে গ্রেপ্তার করা হয়। তবে ওই ছাত্রির দাবি তার ফেসবুক আইডিটি ‘হ্যাক করা’ হয়েছে। বিষয়টি জানাজানি হলে সোমবার দুপুরে একদল বিক্ষোভকারী ওই ছাত্রীর শাস্তি দাবি করে থানা ঘোরাও করে। এসময় বিক্ষোভ কারীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা-ধাওয়ায় থানা এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। বিক্ষোভকারীরা তাণ্ডব চালিয়ে ২টি পুলিশ ভ্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তার গাড়িসহ ৭-৮ টি মোটরসাইকেল ভাঙচুর করেন। তারা থানা ভবনে ব্যাপক ভাঙচুর চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি চালায়। হামলায় পুলিশসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। আহতদের চিতলমারী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনায় ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার রাশেলুর রহমান দৈনিক শিক্ষাডটকমকে জানান, ওই ছাত্রীর ফেসবুক আইডি পরীক্ষার জন্য বিশেষজ্ঞদের কাছে পাঠানো হয়েছে। বিক্ষোভকারীদের হামলায় ১২ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। এছাড়া তারা হামলা চালিয়ে পুলিশের ২টি ভ্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তার গাড়িসহ ১২ টি মোটরসাইকেল ভাঙচুর করেছেন।

সোমবার তার বিচার দাবিতে স্থানীয়রা ফের বিক্ষোভ করে থানায় প্রবেশের চেষ্টা চালালে সংঘর্ষ বাধে। এ সময় আহতদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৫:৫৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২১ জুন ২০২২

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com