মমতার বাড়িতে কালী পূজা উদযাপন

রবিবার, ৩০ অক্টোবর ২০১৬

মমতার বাড়িতে কালী পূজা উদযাপন

কলকাতাঃ সারা বছর তুমুল ব্যস্ততা, গোটা রাজ্যের ভার তার কাঁধে। কিন্তু সেই ব্যস্ততার মধ্যে থেকেই একটু সময় বের করে প্রতি বছরের মতো এবারও কালীঘাটে নিজের বাড়িতে কালীপুজো সারলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। পুজো উপলক্ষ্যে নীল-সাদা প্যান্ডেলও করা হয়েছিল। লাল-নীল-হলুদ আলোকমালায় সেজে উঠেছিল পুরো বাড়ি।

১৯৭৮ সালে প্রথমবার কালী পুজো হয় মমতা ব্যানার্জির বাসায়। সেই থেকে হয়ে আসছে শক্তির আরাধনা। গতকাল শনিবার সন্ধ্যা থেকে পুজো শুরু হয়, চলে গভীর রাত পর্যন্ত। প্রতিবারের মতো এবারও মায়ের জন্য খিচুরি ভোগ তৈরি করা, পুজোর প্রস্তুতি সবকিছুই মমতা নিজেই তদারকি করেন, আরতিও দেন তিনি।


প্রশাসনিক ও রাজনৈতিক অতিথিদের ভিড়ও লেগেই ছিল। প্রধানসচিব বাসুদেব বন্দোপাধ্যায় থেকে শুরু করে রাজ্য পুলিশের ডিজি সুরজিত কর পুরকায়স্থ,  রাজ্যের বিদ্যুৎ মন্ত্রী ও কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায়, শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম, সংসদ সদস্য-অভিনেতা দেব ও অভিনেত্রী নুসরাত জাহানসহ অনেকেই আসেন মমতার বাড়ির পুজোয়। পুজো উপলক্ষে মুখ্যমন্ত্রীর বাড়িতে আসেন শহরের ‘নবনীড়’ বৃদ্ধাশ্রমের বয়স্করা। দিদির পুজোয় উপস্থিত ছিলেন বহু সাধারণ মানুষও। মুখ্যমন্ত্রীও সবার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

তবে এত কিছুর মধ্যে বিষাদের সুর ছিলই। সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি বাড়ির ছেলে মুখ্যমন্ত্রীর ভাতিজা তৃণমূল সংসদ সদস্য অভিষেক বন্দোপাধ্যায়। তাই অভিষেকের মেয়ে আজানিয়ার সঙ্গেই এদিন বেশ কিছুটা সময় কাটান মমতা।

শনিবারের চিঠি/ আটলান্টা/ ৩০ অক্টোবর ২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৫:৩৩ অপরাহ্ণ | রবিবার, ৩০ অক্টোবর ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com