মনসুরকে বহিষ্কার, জাতির কাছে ক্ষমা চাইল গণফোরাম

বৃহস্পতিবার, ০৭ মার্চ ২০১৯

মনসুরকে বহিষ্কার, জাতির কাছে ক্ষমা চাইল গণফোরাম

Rajnitiঢাকাঃ সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ায় দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে সুলতান মোহাম্মদ মনসুরকে বহিষ্কার করেছে গণফোরাম। একই সঙ্গে তাঁকে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য পদ থেকেও অব্যাহতি দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর মতিঝিলে গণফোরামের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে সুলতান মনসুরকে বহিষ্কার করে জাতির কাছে ক্ষমা চান দলের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসিন মন্টু।


মন্টু বলেন, গণফোরামের নীতিবিরোধী, আদর্শবিরোধী, জনবিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে সুলতান মনসুরের গণফোরামের প্রাথমিক সদস্যপদ বাতিল করা হলো এবং গণফোরাম থেকে বহিষ্কার করা হলো। একই সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য পদ থেকেও তাঁকে অব্যাহতি দেওয়া হলো।

গণফোরামের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনের আগে আমরা জাতির কাছে যে ওয়াদা করেছি তা রাখতে পারিনি। এজন্য আমরা জাতির কাছে ক্ষমা চাচ্ছি।

আজ বেলা ১১টায় জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে শপথ নেন গণফোরাম থেকে নির্বাচিত সংসদ সদস্য সুলতান মনসুর। তিনি মৌলভীবাজার-২ আসন থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন।

সিলেট-২ আসন থেকে নির্বাচিত গণফোরামের অপর সংসদ সদস্য মোকাব্বির খানেরও আজ শপথ নেওয়ার কথা ছিল। তিনি শপথ নেননি।

বিএনপি ও গণফোরামসহ তাদের জোট জাতীয় ঐক্যফ্রন্ট একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘ভোট ডাকাতি, অনিয়ম ও একতরফা নির্বাচনের’ অভিযোগ এনে ওই নির্বাচন প্রত্যাখান করেছেন।    বিএনপির নির্বাচিত ছয়জন সাংসদও একাদশ সংসদে যোগদান না করার বিষয়ে অনড় রয়েছেন।

শনিবারের চিঠি / আটলান্টা / ০৭ মার্চ, ২০১৯

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:১৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ মার্চ ২০১৯

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com