মক্কার হোটেলে আগুন

সোমবার, ১৮ জুলাই ২০১৬

মক্কার হোটেলে আগুন

Inter Nationalসৌদি আরবের পবিত্র নগরী মক্কার এক হোটেলে রোববার ভয়াবহ এক অগ্নিকাণ্ড হয়েছে বলে খবর পাওয়া গেছে। এতে ভবনটির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে সৌদি গেজেট ও প্রেস টিভি। তবে ওই অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।


সৌদি সিভিল ডিভেন্স দপ্তরের বরাত দিয়ে ইরানি সংবাদ মাধ্যম প্রেস টিভি জানায়, রোববার দুপুরের দিকে মক্কার আজাজিয়া এলাকার একটি দশ তলা হোটেলে আগুন ধরে যায়। হোটেল সংলগ্ন পাম বৃক্ষের সারি ও ঝোপঝাড় থেকে আগুনের সুত্রপাত। অল্প সময়ের মধ্যেই আগুন হোটেল ভবনের বিভিন্ন তলায় ছড়িয়ে পড়ে।

আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে দমকল বাহিনীর কর্মীরা। তাদের অক্লান্ত পরিশ্রমের ফলে অল্প সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব হয়। কিন্তু এর আগেই হোটেলটিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। তবে ওই সময় হোটেলে কোনো লোকজন না থাকায় এই অগ্নিকাণ্ডে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

সৌদি সিভিল ডিফেন্স অগ্নিকাণ্ডের খবর প্রকাশ করলেও রোববার মক্কার কোনো হোটেলে আগুন লেগেছিল তার নাম উল্লেখ করেনি।

মক্কায় এ ধরনের অগ্নিকাণ্ড কোনো নতুন ঘটনা নয়। গতবছর সেপ্টেম্বরে হজ মৌসুমের সময় মক্কার একটি আবাসিক হোটেলে আগুন লাগার ঘটনায় অন্তত ২ জন আহত হয়েছিল। এ সময় সরিয়ে নেয়া হয়েছিল প্রায় এক হাজার হজযাত্রীকে।

শনিবারের চিঠি/ আটলান্টা/ জুলাই ১৮, ২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:৪৮ পূর্বাহ্ণ | সোমবার, ১৮ জুলাই ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com