ভোলায় আব্দুর রহিম ও নুরে আলম হত্যার প্রতিবাদে জর্জিয়া স্বেচ্ছাসেবক দলের প্রতিবাদ সভা

শুক্রবার, ০৫ আগস্ট ২০২২

ভোলায় আব্দুর রহিম ও নুরে আলম হত্যার প্রতিবাদে জর্জিয়া স্বেচ্ছাসেবক দলের প্রতিবাদ সভা
[ ছবিঃ জর্জিয়া সেচ্ছাসেবক দল ]

জর্জিয়া স্বেচ্ছাসেবক দলের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশের ভোলা জেলা স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম ও ছাত্রদলের সভাপতি নুরে আলমকে পুলিশে গুলি করে হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল, যুক্তরাষ্ট্রের জর্জিয়া শাখার উদ্যোগ বুধবার (৩ আগস্ট) সন্ধ্যায় জর্জিয়ায় স্থানীয় একটি রেষ্টুরেন্টে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।  প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সহপ্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক রায়হান আহমেদ রাহি , পরিচালনা করেন জর্জিয়া স্বেচ্ছাসেবক দল নেতা নূর ভূইয়া।

সভায় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, জর্জিয়া বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও বিএনপির সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটি জর্জিয়া শাখার সদস্য সচিব মোহাম্মদ রহমান আজাদ,জর্জিয়া বিএনপির সহ সভাপতি তানবীর আহমদ, জর্জিয়া বিএনপির সহসভাপতি আরিফ মাহমুদ, জর্জিয়া বিএনপির সহ সভাপতি আলী আলম সোহাগ, জর্জিয়া বিএনপির সিনিয়র যুগ্ম সহ সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী খান সজল, জর্জিয়া বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সৈকত  প্রধান, জর্জিয়া বিএনপির সদস্য শহিদুল ইসলাম ঠান্ডু, রাসেল খান, আলমগীর হোসেন।


এ ছাড়াও তামিম মতিন, আসাদুজ্জামান টুটুল, ইব্রাহিম মোহন, রাসেল খান, ফারুক আহমদ, কাশেম খান, নাসির পিন্টু, তওহিদ হোসেন, রেজাউল করিম প্রমুখ উপস্থিত ছিলেন ।

অনুষ্ঠানে বাংলাদেশ ও প্রবাস থেকে বিএনপির কতিপয় নেতা কর্মীও ভার্চুয়ালে যোগ দেন। তার হলেন,বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মাকসুদুল হক চৌধুরী, সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটির সাবেক সদস্য মাজহারুল ইসলাম ডালিম,জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদ মুরাদ তালুকদার ,জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল, মিশিগান শাখার সাধারণ সম্পাদক আবুল কাশেম মোর্শেদ, নিউইয়র্ক থেকে বিএনপির সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটি যুক্তরাষ্ট্র শাখার যুগ্ম সদস্য সচিব সাইফুল খান হারুন, ঢাকা থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল, সিলেট জেলা শাখার যুগ্ম আহবায়ক আব্দুর রউফ প্রমুখ।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, জনগণের পক্ষে কথা বললেই আওয়ামী লীগ গুম-খুনের অপরাজনীতিতে মেতে উঠে। ভোলা জেলা স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম ও ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলমকে কি বীভৎসভাবে হত্যা করা হয়েছে। দেশের গণতন্ত্র, মানুষের ভোটাধিকারসহ জনগণের দাবী আদায়ের আন্দোলনে রাস্তায় নেমে আব্দুর রহিম ও নুরে আলমকে শহীদ হতে হলো। শহীদ আব্দুর রহিম ও নুরে আলমের রক্ত বৃথা যাবেনা। ইনশাআল্লাহ অতি শীঘ্রই স্বৈরাচারের পতন হবে। উক্ত প্রতিবাদ সভায় উপস্থিত নেতৃবৃন্দ পুলিশের গুলিতে নিহত ভোলা স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম ও ভোলা জেলা ছাত্রদল সভাপতি নুরে আলমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন, তারা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:১৬ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৫ আগস্ট ২০২২

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com