ভোটার বিহীন ভোট কেন্দ্রঃ অলস সময় ক্ষেপন

শুক্রবার, ০১ মার্চ ২০১৯

ভোটার বিহীন ভোট কেন্দ্রঃ অলস সময় ক্ষেপন

বাংলাদেশ ডেস্কঃ প্রচারে যেমন উত্তাপ ছিল না, ভোটার উপস্থিতি একবারেই কম হওয়ায় ভোটের দিনেও মিলছে না ভোটের আমেজ। গতকাল পর্যন্ত অনেকে জানতেনই না ঢাকা সিটি কর্পোরেশনের ভোট আজ!

বৃহস্পতিবার সকাল ৮টায় ভোট শুরু হয়। অধিকাংশ দল ভোটে না আসায় অনেকটা এক চেটিয়া হয়ে উঠে নির্বাচন। অন্যান্য দল আসলে ভোট আরও অংশ গ্রহণমূলক হত, একথা উত্তরের নৌকার মেয়র প্রার্থী নিজেও স্বীকার করেছেন আজ। তবে অধিকাংশ কেন্দ্রে অলস সময় কাটাচ্ছেন কর্মকর্তারা।


দুই সিটি মিলিয়ে ১ হাজার ৭০০ এর বেশি কেন্দ্রে ভোট হচ্ছে। সব মিলিয়ে ভোটার রয়েছেন ৪০ লাখের মত।

উত্তরের মেয়র পদে উপনির্বাচনের পাশাপাশি ঢাকার দুই সিটির ১৮টি করে মোট ৩৬টি নতুন ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোট চলছে। পাশাপাশি ঢাকা উত্তরের ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে হচ্ছে উপনির্বাচন।

সকাল থেকে ভোটার উপস্থিতি না থাকায় প্রতিকুল আবহাওয়াকে দায়ি করেন অনেকে। তবে বেলা বাড়ার সাথে সাথে আবহাওয়া সাভাবিক হলেও প্রত্যাশিক ভোটার উপস্থিতি ঘটেনি।

গুলশানের মানারাত ঢাকা ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে ৪টি কেন্দ্র রয়েছে ।

এখানে মহিলা ও পুরুষ কেন্দ্র দু’টি করে ।

অভিজাত এলাকা গুলশানের এ স্কুলের ৬৪৭ (মহিলা) কেন্দ্রের ২নং বুথে বেলা ১১ টার সময়ও একটি ভোটও পড়েনি। পাশের ৩ নং বুথে ভোট পড়েছে ৪টি। ৪নং বুথেও কোন  ভোট পড়েনি। এ বুথের সহকারী প্রিজাইডিং অফিসার কামরুল ইসলাম বলেন, আমার বুথে এখনো কোন ভোট পড়েনি। আমি এত নির্বাচনে দায়িত্ব পালন করলাম, এ রকম চিত্র আর কখনো দেখেনি। মানুষ কেনো যে আসছে না, তা বলতে পারছি না।

কেন্দ্রের ১নং বুথের সহকারী প্রিজাইডিং অফিসার মো. জাহিদুর রহমান বলেন, তার বুথে ২০ টি ভোট পড়েছে।
বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে ভোটার বাড়বে বলে তিনি মনে করেন।

তবে এর সম্পূর্ণ বিপরীত চিত্র দেখা গেছে পুরুষ ভোটকেন্দ্রে। ৬৪৬ নং পুরুষ ভোটকেন্দ্র। এ কেন্দ্রে ভোটারদের উপস্থিতি চোখে না পড়লেও ১নং বুথে এ সময়ের মধ্যে ১০০ অধিক ভোট কাস্ট হয়েছে। ৩নং বুথে ৬০টি ও ৪নং বুথে ২৯টি ভোট পড়েছে। ১নং বুথের সহকারী রিয়াজ উদ্দিন বলেন, এ বুথে ভোটাররা সকাল সকাল এসে ভোট দিয়ে গেছেন। এ কারণে তার বুথে তুলনামূলক ভোট বেশি পড়েছে। এ  কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. আমিন উদ্দিন আকুঞ্জি মানবজমিনকে বলেন, ভোটাররা আসতেছে। ভোট দিয়ে তারা চলে গেছেন। এ পুরুষ কেন্দ্রে সকালে ভোটারদের উপস্থিতি বেশি ছিলো ।

শনিবারের চিঠি / আটলান্টা / ০১ মার্চ২০১৯

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:২৩ অপরাহ্ণ | শুক্রবার, ০১ মার্চ ২০১৯

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com