পেটানোর পর এবার নুরুদের বিরূদ্ধে হত্যা চেষ্টা মামলা

বৃহস্পতিবার, ২৬ ডিসেম্বর ২০১৯

পেটানোর পর এবার নুরুদের বিরূদ্ধে হত্যা চেষ্টা মামলা
গত ২২ ডিসেম্বর ভিপি নুরসহ তার সহযোগীদের ওপর হামলা চালান মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা। ফাইল ছবি

পেটানোর পর এবার নুরুদের বিরূদ্ধে হত্যা হত্যাচেষ্টাসহ কয়েকটি অভিযোগ এনে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরসহ ২৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

রাজধানীর শাহবাগ থানায় বুধবার রাতে মামলাটি দায়ের করা হয়। মুক্তিযুদ্ধ মঞ্চের পক্ষ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের শিক্ষার্থী ডিএম সাব্বির হোসেন বাদী হয়ে মামলাটি করেন।


মামলায় ডাকসু ভবনে অনধিকার প্রবেশ করে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীদের হত্যাচেষ্টা ও মালামাল চুরিসহ একাধিক অভিযোগ আনা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

মামলায় বিষয়টি নিশ্চিত করে শাহবাগ থানার ওসি আবুল হোসেন জানান, নুরসহ ২৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৫-২০ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন ডিএম সাব্বির হোসেন।

এদিকে গত মঙ্গলবার ডাকসু ভিপি নুরুল হক নুর ও তার সঙ্গীদের রক্তাক্ত করার ঘটনায় গ্রেফতার মুক্তিযুদ্ধ মঞ্চের তিন নেতার বিরুদ্ধে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

রিমান্ডপ্রাপ্তরা হলেন- মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সাধারণ সম্পাদক আল মামুন ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্য ও মেহেদী হাসান শান্ত। এদিন তাদের শাহবাগ থানায় করা মামলায় ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। আদালত তাদের পাঁচ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। পরে আদালত তাদের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আরো পড়ুনঃ  মুক্তিযুদ্ধের নামে সংগঠন করে হামলা মেনে নেব না: নাসিম

এর আগে মঙ্গলবারই ভিপি নুরুল হক নুরসহ অন্য ছাত্রদের ওপর হামলার ঘটনায় শাহবাগ থানার নীলক্ষেত পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক মোহাম্মদ রইচ হোসেন বাদী হয়ে এ মামলা করেন। যার মামলা নং ৩৪।

এর আগে গত সোমবার হামলার ঘটনায় মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আল মামুন ও ঢাবি শাখার সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্যকে আটক করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরে মঙ্গলবার গ্রেফতার করা হয় মেহেদী হাসান শান্তকে। তিনি মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের দফতর সম্পাদক।

উল্লেখ্য, গত ২২ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর ও তার অনুসারীদের ওপর হামলা চালায় মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ডাকসু ভবনের মূল ফটক বন্ধ করে নুরের ওপর লাঠিসোটা নিয়ে হামলা করা হয়। এছাড়া বাইরে থেকেও মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা ইট-পাটকেল ছুড়েন। এতে নুরসহ বেশ কয়েকজন রক্তাক্ত হন।

জানা গেছে, মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সভাপতি আমিনুল ইসলাম বুলবুলের নেতৃত্বে অর্ধশতাধিক নেতাকর্মী এ হামলায় অংশ নেন।

এ সময় ডাকসুর সদস্য ও ছাত্রলীগ নেতা রাকিবুল ইসলাম ঐতিহ্য তাদেরকে বাধা দিতে গেলে তাকেও শিবির আখ্যা দিয়ে লাঞ্ছিত করেন মঞ্চের নেতাকর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, নুরসহ সবাইকে কক্ষের লাইট অফ করে দিয়ে মারধর করা হয়। আহত হয়ে কয়েকজন সেখানেই পড়ে আছেন। প্রক্টরিয়াল টিম গিয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করছেন। কয়েকজনকে অ্যাম্বুলেন্স এবং রিকশাযোগে হাসপাতালে নেয়া হয়।

শনিবারের চিঠি / আটলান্টা / ডিসেম্বর ২৬,২০১৯

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:৫৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৬ ডিসেম্বর ২০১৯

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com