ভার্জিনিয়ায় শ্রীকান্ত আচার্য্যের একক সঙ্গীত সন্ধ্যা অনুষ্ঠিত

বৃহস্পতিবার, ১৩ অক্টোবর ২০১৬

ভার্জিনিয়ায় শ্রীকান্ত আচার্য্যের একক সঙ্গীত সন্ধ্যা অনুষ্ঠিত

জাহিদ রহমান, ওয়াশিংটনের ডিসিঃ গত ৯ অক্টোবর রবিবার ভার্জিনিয়ার ষ্প্রীংফিল্ড এর লী হাই স্কুল অডিটরিয়ামে সংগীত সন্ধ্যা অনুষ্ঠিত হলো ভারতীয় শিল্পী শ্রীকান্ত আচার্য্যের একক সঙ্গীত সন্ধ্যা। । জমজমাট এ অনুষ্ঠানটির আয়োজন করে বৃহত্তর ওয়াশিংটনের সাংস্কৃতিক সংগঠন রংতুলি।  এটি তাদের ৬ষ্ঠ আয়োজন।

অনুষ্ঠান আয়োজনে প্রধান পরিচালক শান্তনু বড়ুয়া এবং সহযোগী পরিচালক তমাল, ধীমান, দেবু, রুমপা, সোমা এবং পল্লবী সহ রংতুলি টিম পরিবার। অনুষ্ঠানউপস্থাপনায় ছিলেন শতরুপা বড়ুয়া।


সার্বিকভাবে স্পন্সর করেন রোখসানা পারভীন, মো: গোলাম মোস্তফা, কবির পাটোয়ারী, পারভীন পাটোয়ারী, অসিম বড়ুয়া, সুমিত্রা বড়ুয়া, এআর স্বপন, সাবরিনা রহমান, মজহারুল হক প্রমুখ।

দর্শকদের মূহুর্মূহু করতালির মধ্য দিয়ে শিল্পী শ্রীকান্ত আচার্য্য প্রায় তিন ঘন্টা সঙ্গীত পরিবেশন করেন।
2অনুষ্ঠান শুরুতে শিল্পী শ্রীকান্ত আচার্য্য তার গান এবং সঙ্গীত জীবন সম্পর্কে বলেন, তিনি কখনও পরিকল্পনা করে কিছু করেননি। ১৯৯৬ সালের কথা। তখনও তিনি ভাবেননি যে গানবাজনাই পেশা হবে। ভেবেছিলেন ব্যবসা করবেন। পুঁজি ছিল না এক পয়সাও। তবুও সাহস করে বন্ধুদের সঙ্গে পরিকল্পনা করেন গার্মেন্টস ব্যবসার।

বাংলাদেশি শ্রোতাদের সম্পর্কে শ্রীকান্ত আচার্য্য বলেন, তিনি যদিও কলকাতার মানুষ। কিন্তু বাংলাদেশি দর্শক শ্রোতারাই যেন তার গান বেশ উপলব্ধি করতে পারে। বুঝতে পারে। এজন্য বাংলাদেশ আর বাংলাদেশি শ্রোতাদের প্রতি তার একটি বড় টান রয়েছে। ওরা যেন সত্যিকারের শ্রীকান্ত আচার্য্যকে বুঝতে পারে। তাই বারবার তিনি বাংলাদেশে যান। বাংলাদেশি দর্শকদের কাছে ছুটে আসেন।

3তিনি একটু আমার সঙ্গে দেখা করতে চাই, শ্রাবণের মেঘ ঝুলে আছে বিষন্ন বিকেল বেলা, আমরা নূতন প্রাণের চর হা হা, হায় হেমন্তলক্ষ্মী, তোমার নয়ন কেন ঢাকা, পথে চলে যেতে যেতে কোথা কোনখানে, অনেক কথা বলেছিলেম কবে তোমার কানে কানে, এই লভিনু সঙ্গ তব সুন্দর হে সুন্দর, যে ছিল আমার স্বপনচারিণী, এত সুর আর এত গান,জানলা খোলা, এমন দিনে তারে বলা যায়, বাধা দিলে বাঁধবে লড়াই, মরতে হবে, কেন দূরে থাক ইত্যাদি গান মুর্হমুর্হ করতালীর মধ্যে দিয়ে পরিবেশন করেন। পুরাতন বাংলা গান, রবীন্দ্র সঙ্গীত, আধুনিক বাংলা সবখানেই তিনি তার গানের মাধ্যমে তুলে ধরেন।

অনুষ্ঠানের মিডিয়া পার্টনার- অন-লাইন নিউজ পোর্টাল নিউজ বিডি ইউএস ডট কম, ওয়াশিংটন বাংলা এবং নিউজ বাংলা।

ছবি সৌজন্যেঃ  রাজিব বড়ুয়া, এন্থনি পিউস গোমেজ এবং বিপ্লব দত্ত।

শনিবারের চিঠি/ আটলান্টা / অক্টোবর ১৩, ২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:২০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৩ অক্টোবর ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com