ভারতে ট্রেন লাইনচ্যুত হয়ে ২৪ জনের মৃত্যু

বুধবার, ০৫ আগস্ট ২০১৫

ভারতে ট্রেন লাইনচ্যুত হয়ে ২৪ জনের মৃত্যু

 

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের মধ্যপ্রদেশের হারদা এলাকায় একটি ছোট সেতু পার হওয়ার সময় কয়েক মিনিটের ব্যবধানে দুটি ট্রেন দুর্ঘটনায় পড়ে অন্তত ২৪ জনের মৃত্যুর খবর দিয়েছে দেশটির সংবাদমাধ্যম।


ভারতের ইংরেজি দৈনিক হিন্দুর খবরে বলা হয়, ভূপাল থেকে ১৬০ কিলোমিটার দূরে খুদাভা রেল স্টেশনের কাছে মঙ্গলবার রাত সাড়ে ১১টার পর এই দুর্ঘটনা ঘটে।

মুম্বাই থেকে বারানসিগামী কামায়ানি এক্সপ্রেস মাচক নদীর ওপর ওই সেতু পার হওয়ার সময় ছয়টি বগি লাইন ছেড়ে বেরিয়ে যায়। এর কয়েক মিনিটের মধ্যে উল্টো দিক থেকে আসা মুম্বাইগামী জনতা এক্সপ্রেসের ইঞ্জিন ও চারটি বগি লাইনচ্যুত হয়।

দুই ট্রেনের প্রায় ২৪ জন নিহত এবং ৪০ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে বলে এনডিটিভির খবরে বলা হয়। উদ্ধারকর্মীরা ট্রেন দুটি থেকে সরিয়ে নিয়েছেন প্রায় ৩০০ যাত্রীকে।

কয়েক দিনের টানা বৃষ্টিতে ওই এলাকায় পানি জমে সেতুর লাইন দেবে যাওয়ায় এ দুর্ঘটনা ঘটেছে বলে ভারতীয় রেলের মুখপাত্র অনীল সাক্সেনার ধারণা। ভারতের রেলমন্ত্রী সুরেশ প্রভূ এক টুইটে বলেন, “তদন্ত কমিটি করতে নির্দেশ দেওয়া হয়েছে। হতাহতদের ক্ষতিপূরণ দেওয়া হবে। ভারি বর্ষণে লাইন ডুবে এ ঘটনা ঘটেছে। পার্লামেন্টে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।”

শনিবারের চিঠি/ আটলান্টা/ ০৫ আগষ্ট / ২০১৫

 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৫:৫১ অপরাহ্ণ | বুধবার, ০৫ আগস্ট ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com