ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির অবস্থা সংকটাপন্ন

মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির অবস্থা সংকটাপন্ন
ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির শারীরিক অবস্থা সংকটাপন্ন। দিল্লির একটি সামরিক হাসপাতালে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে তাকে। মস্তিস্কে রক্তজমাটের পাশাপাশি করোনাভাইরাসেও আক্রান্ত হয়েছেন সাবেক এই রাষ্ট্রপ্রধান।

এনডিটিভির খবরে বলা হয় সোমবার নয়াদিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালে প্রণব মুখার্জির মস্তিষ্কে অস্ত্রোপচার হয়। অস্ত্রোপচারে মস্তিষ্কে রক্ত অপসারণ করা হয়। এরপর তার শারীরিক অবস্থা সংকটাপন্ন হয়ে পড়ে। তাকে ভেন্টিলেশন সাপোর্ট দেয়া হয়।


৮৪ বছর বয়স্ক প্রণব কোভিড-১৯ এ আক্রান্ত। সোমবার সকালে এক টুইটে নিজেই বিষয়টি নিশ্চিত করেন। তিনি টুইটে জানান, হাসপাতালে করোনার নমুনা পরীক্ষার পর আজ আমার পজিটিভ রেজাল্ট এসেছে। গত এক সপ্তাহে যারা আমার কাছাকাছি এসেছিলেন আমি তাদেরকে আইসোলশনে থাকার অনুরোধ করবো। সেই সঙ্গে করোনা টেস্ট করিয়ে নেয়ার অনুরোধ করব’-যোগ করেন প্রণব।

আনন্দবাজারের খবরে বলা হয়েছে, আগের দিন রাতে টয়লেটে পড়ে গিয়েছিলেন প্রণব মুখার্জি। তার মাথায় আঘাত লেগেছিল। মাথা ফাটেনি, কিন্তু স্নায়ুর কিছু সমস্যা দেখা দেয়ায় তাকে হাসপাতালে নিয়ে ভার্তি করা হয়। পরীক্ষায়  মাথায় রক্ত জমাট বেঁধে আছে রিপোর্ট আসে। তার জন্য প্রয়োজনীয় পরীক্ষা নিরীক্ষা করতে গিয়েই ধরা পড়ে, তার করোনা হয়েছে। এ দিনই অস্ত্রোপচার করা হয় প্রণবের। তাকে ভেন্টিলেশনে দিয়ে পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকরা।

শনিবারের চিঠি / আটলান্টা/ আগষ্ট ১১, ২০২০

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:৫৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com