ভারতীয় ভোটার তালিকায় বাংলাদেশের প্রধানমন্ত্রী! ( লিঙ্ক)

বৃহস্পতিবার, ২৫ জুন ২০১৫

ভারতীয় ভোটার তালিকায় বাংলাদেশের প্রধানমন্ত্রী! ( লিঙ্ক)

ন্তর্জাতিক ডেস্কঃ ভারতের একটি পৌর নির্বাচনে ভোটার করা হয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে! ভারতের দক্ষিণ-পশ্চিমের রাজ্য কর্নাটকের রাজধানী বেঙ্গালুরুর আসন্ন পৌর নির্বাচনে তার নামে তৈরি হয়েছে ভোটার আইডি কার্ড। বেঙ্গালুরুর ভোটার তালিকা দেখে বিস্ময়ে মুখ হা হয়েছে অনেকেরই। একটি দেশের প্রধানমন্ত্রী কী করে প্রতিবেশী দেশের ভোটার হলেন তা নিয়ে জল্পনার শেষ নেই সেখানেও।সূত্র : ইন্ডিয়া টুডে।

জানা গেছে বেঙ্গালুরুর আসন্ন পৌর নির্বাচনের আগে বাংলাদেশের প্রধানমন্ত্রীর ছবিসহ একটি ভোটার আইডি কার্ডের সন্ধান পায় দেশটির গণমাধ্যম। কার্ডে প্রধানমন্ত্রীর প্রয়াত স্বামী ওয়াজেদ মিয়ার নামও রয়েছে। কার্ডে উল্লেখিত বাকি সব তথ্যই ভুল। যেখানে শেখ হাসিনার জন্মের বছর উল্লেখ করা হয়েছে ১৯৯২। আইডি কার্ডে শেখ হাসিনাকে বেঙ্গালুরুর থানিচন্দ্র এলাকার ভোটার হিসেবে দেখানো হয়েছে।


নির্বাচন কমিশনের ভুল স্বীকার করে কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রী কে জে জর্জ বলেন, ‘এটা নির্ভরযোগ্য আইডি কার্ড নয়। এর সঙ্গে কারা জড়িত তা খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হবে।

’আগামী জুলাইয়ে বেঙ্গালুরুর পৌর নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে। নির্বাচনের সম্ভাব্য তারিখ ঘোষণার আগের দিন খবর এলো বাংলাদেশের প্রধানমন্ত্রী এ নির্বাচনে ভোটার। প্রকৃতপক্ষে কার্ডটি নির্বাচন কমিশনের ইস্যু করা ভারতের বহুসংখ্যক ভুয়া ভোটার আইডি কার্ডের একটি।

ইউ টিউবে ইন্ডিয়া টুডে থেকে প্রকাশিত ২ মিনিট ১৭ সেকেন্ডের একটি   ভিডিও ক্লিপ দেখানো হলেও কিছুক্ষণ পর সে  ফুটেজটি তুলে নেওয়া হয়।

ইউ টিউবের  লিঙ্ক ছবি

ইউ টিউবে প্রকাশিত সেই লিঙ্ক ছবি

ইন্ডিয়া টুডের অনলাইন পত্রিকায় প্রকাশিত  মূল সংবাদটি দেখতে নিন্মের লিঙ্কে চাপ দিনঃ

Will Bangladesh PM Sheikh Hasina vote in Karnataka civic polls ?

শনিবারের চিঠি / আটলান্টা/ ২৬ জুন ২০১৫

 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৫:৩৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৫ জুন ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com