ভারতীয় জেল থেকে ১১১ বাংলাদেশিকে হস্তান্তর

শুক্রবার, ২০ ফেব্রুয়ারি ২০১৫

ভারতীয় জেল থেকে ১১১ বাংলাদেশিকে হস্তান্তর

 

ঢাকা: ভারতীয় কারাগারে বন্দী ১১১ জন জেলেকে ফেরত এনেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।


বৃহস্পতিবার ১টা ৪৫ মিনিট থেকে ৪টা পর্যন্ত ৩৪ বিজিবির কৈখালী বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় কালিন্দী নদীর মধ্যবর্তী স্থানে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর সদস্যদের তত্ত্বাবধানে তাদের ফেরত আনা হয়।

এরা সবাই ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের আলীপুর সেন্ট্রাল কারেকশন হোমে বন্দী ছিলেন। তাদের সঙ্গে জব্দকৃত ৬টি মাছ ধরার ট্রলারও ফেরত আনা হয়েছে।

ভারতের হেমনগর উপকূলীয় থানা উত্তর চব্বিশ পরগনার ভারপ্রাপ্ত কর্মকর্তা অমলেশ বালা এবং বাংলাদেশের শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আমিনুল ইসলামের মাধ্যমে হস্তান্তর কার্যক্রম সম্পন্ন হয়।

হস্তান্তরকৃত বাংলাদেশিদের মধ্যে ৬১ জন কক্সবাজার, ১৭ জন পটুয়াখালী, ১৮ জন বরগুনা, ১৩ জন বাগেরহাট, একজন ভোলা এবং একজন বরিশাল জেলার বাসিন্দা।

উল্লেখ্য, তারা সমুদ্রে মাছ ধরতে গিয়ে ঝড়ের কবলে পড়ে আন্তর্জাতিক সমুদ্রসীমার ভারতীয় অংশে ঢুকে পড়লে ভারতীয় কোস্টগার্ড তাদেরকে আটক করে আলীপুর সেন্ট্রাল কারেকশন হোমে পাঠায়।

কারাভোগ শেষে উভয় দেশের ইমিগ্রেশন পুলিশের সহায়তায় আটককৃত বাংলাদেশি নাগরিকদের স্বদেশে প্রত্যাবাসন করা হয়।

হস্তান্তর অনুষ্ঠানে ৩৪ বিজিবির নায়েব সুবেদার আতোয়ার রহমানসহ ১০ জন বিজিবি সদস্য এবং প্রতিপক্ষ ৩ বিএসএফের শমসেরনগর কোম্পানি কমান্ডার ইন্সপেক্টর অভিশেখ শর্মাসহ ১০ জন বিএসএফ সদস্য উপস্থিত ছিলেন।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:২৪ পূর্বাহ্ণ | শুক্রবার, ২০ ফেব্রুয়ারি ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com