সাফ অনূর্ধ্ব-১৯ ফুটবল

ভারতকে হারিয়ে বাংলাদেশের মেয়েদের শিরোপা জয়

বুধবার, ২২ ডিসেম্বর ২০২১

ভারতকে হারিয়ে বাংলাদেশের মেয়েদের শিরোপা জয়
ভারতের সাথে ফাইনালে জিত বাংলাদেশিদের উল্লাস [ ছবি : সংগৃহীত ]

 

সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জিতেছে বাংলাদেশ। আজ বুধবার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ১-০ গোলে জিতেছে লাল-সবুজের দলের মেয়েরা।


বাংলাদেশের জয়ে একমাত্র গোলটি করেন আনাই মোগিনি।

ম্যাচের শুরু থেকেই বল দখলে এগিয়ে ছিল বাংলাদেশের মেয়েরা। অবশ্য ম্যাচের ১৪ মিনিটে এগিয়ে যেতে পারত স্বাগতিকরা। মারিয়া মান্ডার দূরপাল্লার শট ভারতীয় গোলরক্ষক আংশিকা ঝাঁপিয়ে পড়ে আটকালেও বল গ্লাভসে নিতে পারেননি। ফাঁকে বল পেয়ে শট নেন বাংলাদেশের তহুরা, গোললাইনের ওপর ভারতের নির্মলা দেবি বল আটকানোর পর গ্লাভসে নেন আংশিকা। অবশ্য বাংলাদেশের মেয়েরা গোললাইন পেরিয়েছে বলে দাবি করলেও রেফারি গোল দেননি।

এর পর বেশ কয়েকটি সুযোগ পেলেও কাজে লাগাতে পারছিল না বাংলাদেশ। ৭৯ মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় বাংলাদেশ। রিপার ব্যাক হিলে মোগিনির দূরপাল্লার শট লাফিয়ে ওঠা বল গোলরক্ষকের গ্লাভস ছুঁয়ে জালে জড়ায়।

পাঁচ দলের এই আসরে বাংলাদেশ কোনো গোল হজম করেনি। গোলও দিয়েছে সবচেয়ে ২০টি।

এর আগে রাউন্ড রবিন লিগে দারুণ সাফল্য পায় বাংলাদেশ। প্রথম ম্যাচে নেপালের সঙ্গে গোলশূন্য ড্র করলেও পরে ভুটানকে ৬-০, ভারতকে ১-০ এবং শ্রীলঙ্কাকে ১২-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়ে ফাইনালে উঠে স্বাগতিকরা।

আর ভারত শ্রীলঙ্কার বিপক্ষে ৫-০ ও ভুটানকে ৩-০ গোলে হারায়। তবে তৃতীয় ম্যাচে বাংলাদেশের সঙ্গে আর পেরে উঠেনি। এবার ফাইনালেও পারেনি তারা।

এরআগে ২০১৮ সালে ভুটান থেকে এই টুর্নামেন্টের (তখন ছিল অনূর্ধ্ব-১৮) শিরোপা নিয়ে ঘরে ফিরেছিল বাংলাদেশের মেয়েরা। ফাইনালে ১-০ গোলে নেপালকে হারিয়েছিল তারা।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:১০ পূর্বাহ্ণ | বুধবার, ২২ ডিসেম্বর ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com