ভাই হারালেন প্রেসিডেন্ট ট্রাম্প

রবিবার, ১৬ আগস্ট ২০২০

ভাই হারালেন প্রেসিডেন্ট ট্রাম্প
ভাইয়ের সাথে কোলাকুলি করছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ফাইল ছবি: এএফপি

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভাই রবার্ট ট্রাম্পের (৭২) মৃত্যু হয়েছে। ১৫ আগস্ট রাতে নিউইয়র্কের কর্নেল মেডিকেল হাসপাতালে তিনি শেষনিশ্বাস ত্যাগ করেন। গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে থাকা অবস্থায় ১৪ আগস্ট প্রেসিডেন্ট ট্রাম্প তাঁকে দেখতে গিয়েছিলেন। এর এক দিন পরই রবার্ট মারা গেলেন।

রবার্টের মৃত্যুর সংবাদ জানিয়ে হোয়াইট হাউস থেকে প্রেসিডেন্ট ট্রাম্পের পক্ষ থেকে একটি সংক্ষিপ্ত বিবৃতি দেওয়া হয়েছে। বিবৃতিতে ট্রাম্প বলেছেন, রবার্ট শুধু ভাই ছিলেন না, ছিলেন বন্ধুর মতো। আবার দেখা হবে উল্লেখ করে ট্রাম্প তাঁর বিবৃতিতে বলেছেন, তিনি রবার্টকে মিস করবেন। চিরকাল হৃদয়ে ধারণ করবেন।


ছোট ভাই রবার্ট প্রেসিডেন্ট ট্রাম্পের ঘনিষ্ঠ ছিলেন। গত জুনে তাঁদের পরিবারের সদস্য মেরি একটি বই লেখেন। যেখানে ট্রাম্পের ব্যক্তিত্বের নানা সমালোচনা রয়েছে। বইটির প্রকাশনা স্থগিত রাখার জন্য রবার্ট ট্রাম্প আদালতে মামলা করেছিলেন। মামলায় রবার্ট ট্রাম্প হেরে যান। বইটি প্রকাশিত হয়। এই সময় ছাড়া প্রেসিডেন্ট ট্রাম্পের ভাই হিসেবে রবার্ট কখনো কোনো আলোচনায় আসেননি। জুন মাসেই কয়েক দফা তিনি হাসপাতালে ছিলেন বলে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়েছিল।

নিউইয়র্কের রিয়েল এস্টেট ব্যবসায়ী ফ্রেড ট্রাম্পের পাঁচ সন্তানের মধ্যে সবার ছোট ছিলেন রবার্ট স্টুয়ার্ট ট্রাম্প। জীবনের প্রথম ভাগে ওয়াল স্ট্রিটের বাণিজ্যে জড়িত হলেও পরে পারিবারিক ব্যবসায় মনোযোগী হয়েছিলেন। আটলান্টিক সিটির ক্যাসিনো–বাণিজ্য দেখভালের দায়িত্বে থাকা অবস্থায় তাঁর সঙ্গে ভাই ডোনাল্ড ট্রাম্পের মতপার্থক্যের কথা সংবাদমাধ্যমে এসেছে।

বোস্টন ইউনিভার্সিটির স্নাতক রবার্ট ট্রাম্প প্রায় এক যুগ আগে তাঁর প্রথম স্ত্রী ব্লেইন ট্রাম্পের সঙ্গে বিচ্ছেদে যান। দীর্ঘদিন তিনি ম্যানহাটন আপার ইস্ট সাইড চ্যারিটি সার্কিট নামের স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে সক্রিয়ভাবে জড়িত ছিলেন। এন ম্যারি পালান নামের দীর্ঘদিনের মেয়েবন্ধুকে গত মার্চে রবার্ট ট্রাম্প বিয়ে করেছিলেন।

প্রেসিডেন্ট ট্রাম্পের বড় ভাই ফ্রেড ট্রাম্প জুনিয়র মাদকাসক্ত ছিলেন এবং মাত্র ৪৩ বছর বয়সে ১৯৮১ সালে মারা যান। এলিজাবেথ ট্রাম্প এবং মেরিয়ান ট্রাম্প নামের তাঁদের দুই বোন আছেন।

শনিবারের চিঠি / আটলান্টা/ আগস্ট ১৬, ২০২০

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:১৩ অপরাহ্ণ | রবিবার, ১৬ আগস্ট ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com