‘ব্ল্যাক’ যথাযথ যৌথ-প্রযোজনার ছবি কিনা? তদন্তের নির্দেশ তথ্যমন্ত্রণালয়ের

শনিবার, ২১ নভেম্বর ২০১৫

‘ব্ল্যাক’ যথাযথ যৌথ-প্রযোজনার ছবি কিনা? তদন্তের নির্দেশ তথ্যমন্ত্রণালয়ের

বিনোদনযৌথ-প্রযোজনার ছবিগুলো মানছে না যৌথ-প্রযোজনার সঠিক নিয়ম। দীর্ঘদিন ধরেই এ অভিযোগ ওঠে আসলেও আমলে নেননি কেউই। সম্প্রতি প্রিয়.কম ‘মানা হচ্ছে না যৌথ প্রযোজনার নীতিমালা’ শিরোনামে একটি প্রতিবেদনও প্রকাশ করে। প্রিয়.কমে’র প্রতিবেদন প্রকাশের পর বিষয়টি লাইম লাইটে ওঠে আসে। এ নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমে বেশ আলোচনার জন্ম নেয়। নড়েচড়ে বসে তথ্যমন্ত্রণালয়ও। এবার যৌথ-প্রযোজনার নামে নির্মিত ছবিগুলো সঠিক যৌথনীতিমালা অনুযায়ী নির্মিত হচ্ছে কিনা তার তদন্তে মাঠে নেমেছে তারা।

এদিকে ১৫ নভেম্বর সেন্সরবোর্ডে জমা পড়েছে যৌথ প্রযোজনার ছবি ‘ব্ল্যাক’। মিম ও সোহম অভিনীত এ ছবিটির বিরুদ্ধেও অভিযোগ ওঠেছে যৌথ-প্রযোজনার নীতিমালা মানছে না । এমন অভিযোগের ভিত্তিতে গতকাল তথ্যমন্ত্রণালয় ‘ব্ল্যাক ছবিটি তদন্ত করে দেখার নির্দেশ দিয়েছে।


এ বিষয়ে তথ্যমন্ত্রণালয়ের চলচ্চিত্র শাখার যুগ্ম সচিব গৌতম কে ঘোষ প্রিয়.কমকে বলেন, ‘ব্ল্যাক’ ছবির বিরুদ্ধে অভিযোগ ওঠেছে ছবিটিতে যৌথ প্রযোজনার বলা হলেও তা সঠিক নিয়ম মেনে নির্মিত হচ্ছে না। এ কারণে আমরা ছবিটি তদন্ত করে দেখার নির্দেশ দিয়েছি যে অভিযোগ সত্য কিনা। তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর আমরা পরবর্তী সিদ্ধান্ত নেবা।’

বাংলাদেশ চলচ্চিত্র সেন্সরবোর্ড ছবিটি খতিয়ে দেখছে। তদন্তে ‘ব্ল্যাক’ ছবিটি দোষী সাব্যস্ত হলে এর প্রদর্শন নিষিদ্ধ হতে পারে।

 

শনিবারের চিঠি / আটলান্টা ২১নভেম্বর ২০১৫

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:৫১ পূর্বাহ্ণ | শনিবার, ২১ নভেম্বর ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com