বোস্টনে বিএনপির আলোচনা সভায় যোগ দিল জর্জিয়া বিএনপি

শুক্রবার, ২২ এপ্রিল ২০১৬

বোস্টনে  বিএনপির আলোচনা সভায় যোগ দিল জর্জিয়া বিএনপি

GA-bnp-300x241শনিবার রিপোর্টঃ গত ২ এপ্রিল ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টনে যুক্তরাষ্ট্রের ছয় অঙ্গরাজের বিএনপি নেতা-কর্মীদের সাথে যোগ দিল জর্জিয়া বিএনপি । ঐদিন বোস্টনের উপশহর নর্থ রিডিংয়ে নিউ ইংল্যান্ড বিএনপি আয়োজিত মহান স্বাধীনতা দিবসের এক অনুষ্ঠনে নবগঠিত যুক্তরাষ্ট্রে ছয় অঙ্গরাজ্যের নেতা-কর্মীরা অংশ নেন। অনুষ্ঠানে  জর্জিয়া থেকে যারা যোগ দিয়েছিলেন তারা হলেন, জর্জিয়া বিএনপির সভাপতি ও সম্পাদক যথাক্রমে নাহিদুল খান সাহেল ও মোহাম্মদা রহমান আজাদ এবং সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলি খান সজল।

নিউ ইংল্যান্ড বিএনপির সভাপতি সৈয়দ বদরে আলম সাইফুলের সভাপতিত্বে এবং মুসমা চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় যুক্তরাষ্ট্রের ছয় অঙ্গরাজ্যের বিএনপির নব-গঠিত কমিটির নেতৃবৃন্দরা বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন। স্থানীয় বিএনপির উপদেষ্টা মোহাম্মদ কাওসারুল হক প্রধান অতিথির বক্তব্যে বলেন, কিসের জন্য আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম? আমাদের মুক্তিযুদ্ধের সেই ইতিহাস আজ ভুলন্ঠিত হতে চলেছে। আজকাল নানা অনুষ্ঠানে কিংবা বিয়ে বাড়িতে হিন্দি গান বাজিয়ে নৃত্য করা হয়। শুধু তাই নয় সর্বক্ষেত্রেই ভারতের আগ্রাসন লক্ষ করা যায়।


শেখ হাসিনার সরকারকে ক্ষমতাচ্যূত করতে হলে সকলকে ঐক্যবদ্ধ হয়ে আগে ভারতের আগ্রাসন বন্ধ করতে হবে। বিএনপির কেন্দ্রিয় কমিটি অনুমোদিত যুক্তরাষ্ট্রের ছয়টি অঙ্গরাজ্যে নব-গঠিত কমিটির নেতারাও বর্তমান সরকারের কঠোর সমালোচনা করে লুটপাত, অরাজকতার কথা তুলে ধরে জ্বালাময়ী বক্তব্য দেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন নিউ ইংল্যান্ড বিএনপির প্রধান উপদেষ্টা কাজী নুরুজ্জামান, সাধারন সম্পাদক আলী হায়দায় মনসুর, সাবেক সাধারন সম্পাদক সোহরাব খান, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, মিশিগান বিএনপির সভাপতি দেওয়ান আকমল হোসেন, ইলিনয় বিএনপির সভাপতি শাহ মোজাম্মেল হোসেন নান্টু, জর্জিয়া বিএনপির সভাপতি নাহিদুল খান সাহেল, সাধারন সম্পাদক মোহাম্মদ রহমান আজাদ, পেনসিলভানিয়া বিএনপির সভাপতি শাহ ফরিদ ও নিউ ইংল্যান্ড বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক রাবেয়া রুম্মান। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পী জুনকো রহমান, ফরিদুর রহমান মিল্টন ও অতিথি শিল্পী কৌশলী ইমা সঙ্গীত পরিবেশন করেন।

শনিবারের চিঠি/আটলান্টা/ এপ্রিল২২,  ২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:৪৯ পূর্বাহ্ণ | শুক্রবার, ২২ এপ্রিল ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com