বোস্টনে এক বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ

আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি

বৃহস্পতিবার, ২৩ জুলাই ২০২০

বোস্টনে এক বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ
হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় তানজিম সায়েম

ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টনে একটি মুদি দোকানে ডাকাতিকালে দুর্বৃত্তের গুলিতে গুরুতর আহত হয়েছেন তানজিম সায়েম (২০) নামের বাংলাদেশি এক যুবক। স্থানীয় সময় গতকাল রাত ৯টার দিকে এ মর্মান্তিক ঘটনাটি ঘটে। এ সময়ে তানজিম সায়েম বাংলাদেশি মালিকানাধীন একটি মুদি দোকানে কাজ করতেছিল । ওই সময় সশস্ত্র দুর্বৃত্তরা দোকানে ঢুকে সায়েমকে অস্ত্রের মুখে জিম্মি করে বিভিন্ন জিনিসপত্র ও অর্থ হাতিয়ে নেয়। দোকান থেকে বেরিয়ে যাওয়ার সময় তারা তার মাথায় গুলি করে পালিয়ে যায়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গুরুতর আহত সায়েমকে দ্রুত হাসপাতালে পাঠিয়ে দেন। বর্তমানে তার অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।


তানজিম সায়েম

দোকানের মালিক আব্দুল মতিন পুলিশের উদ্ধৃতি দিয়ে বিভিন্ন মিডিয়াকে জানান, তানজিমের কাছে দুষ্কৃতকারী অর্থ চেয়েছিলো, তিনি তাকে কোন উচ্চবাক্য না করে অর্থ দিয়ে দেন, সিগারেট চেয়েছিলেন তাও দিয়ে দেন, টি শার্ট চেয়েছিলেন তাও দিয়ে দেন। পরে দৃষ্কৃতকারী তানজিমকে অফিস দেখাতে বলেন। তার কথা অনুযায়ীই তানজিম তাকে বেইসমেন্টে তাদের অফিসে নিয়ে যান। বেইসমেন্টে নিয়ে যাবার পর দুষ্কৃতকারী বন্দুক হাতে নিয়ে তানজিমকে মাটিতে শুয়ে পড়তে বলে।

তানজিম তার কথা অনুযায়ী মাটিতে চিৎ হয়ে শুয়ে পড়লে তার মাথায় গুলি করে পালিয়ে যায়। জানা গেছে, একজন বয়স্ক মহিলা ঐ দোকানে প্রতিদিন লটো খেলতেন। ঐ মহিলা লটো খেলতে এসে দেখতে পান যে দোকানের উপরে কেউ নেই। তিনি বেইসমেন্টে তাকাতেই তামজিমকে রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে থাকতে দেখেন। সাথে সাথেই তিনি পুলিশকে কল করেন। পুলিশ এসে তানজিমকে বস্টন মেডিক্যাল সেন্টারে নিয়ে যায়। সেখানে অপারেশন করে তানজিমের মাথায় সফল অস্ত্রপাচার করা হয়। জানা গেছে, তার মাথা থেকে গুলি বের করা হয়েছে। কিন্তু এখনো তানজিমের জ্ঞান ফিরে আসেনি। তাকে ইনসেনটিভ কেয়ারে রাখা হয়েছে। কবে জ্ঞান ফিরে আসবে তাও ডাক্তাররা নিশ্চিত করে বলতে পারছেন না।
তানজিমের বন্ধু হুমায়ুন মোর্শেদ এবং দোকানের মালিক আব্দুল মতিন জানান, তানজিম খুবই ভাল ছেলে। সে আমেরিকায় এসেছিলো উচ্চ শিক্ষার জন্য। কিন্তু আজকে তার স্বপ্ন অনেকটা ফিকে হয়ে গিয়েছে। গুলিতে তানজিমের স্বপ্ন ধুলিসাৎ হয়ে গিয়েছে।

এ ঘটনায় বোস্টনে বাংলাদেশি ব্যবসায়ীরা চরম আতঙ্কের মধ্যে দিনাতিপাত করছে। হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণে থাকা বাংলাদেশি এ যুবক তানজিম সায়েম মাত্র চার মাসে পূর্বে  যুক্তরাষ্ট্রে এসেছেন। তার বাড়ি নোয়াখালী জেলায় বলে জানা গেছে।

বোস্টনে বাংলাদেশি দোকানে দুর্বৃত্তের হামলায় এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন স্থানীয় বাংলাদেশি ব্যবসায়ীরা। ডাকাতির এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবি জানিয়েছেন তারা।

শনিবারের চিঠি / আটলান্টা / জুলাই ২৩, ২০২০

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:১৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ জুলাই ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com