বোস্টন ইসলামিক কালচারাল সেন্টারে ইফতার মাহফিল অনুষ্ঠিত

বৃহস্পতিবার, ৩১ মে ২০১৮

বোস্টন ইসলামিক কালচারাল সেন্টারে ইফতার মাহফিল  অনুষ্ঠিত

Probashবাংলা প্রেস, নিউ ইয়র্ক :  ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের ক্যাপিটাল সিটি বোস্টনে প্রতিবছরের মতো এবারো ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ইসলামিক কালচারাল সেন্টার অব মেডফোর্ড (আইসিসিএম) এর আয়োজনে গত ২৭ মে রবিবার সন্ধ্যায় বোস্টনের পার্শ্ববর্তী মেডফোর্ডের জন ম্যাকগ্লীন ইলেমেন্টারি স্কুলে অনুষ্ঠিত উক্ত ইফতার মাহফিলে স্থানীয় মুসলমানদের জন্য মেডফোর্ডের একটি মসজিদ ও শবানুগমন (ফিউনারেল হোম) প্রক্রিয়ার ঘর নির্মাণের জন্য তহবিল সংগ্রহ করা হয়। ইফতার মাহফিলে বোষ্টন ও পার্শ্ববর্তী এলাকার বিভিন্ন শ্রেনী পেশার ধর্মপ্রাণ মানুষের সমাগম ঘটে।

বেলাল উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত সংক্ষিপ্ত আলোচনা সভায় রমজানের ফজিলত, নির্মাণাধীন মসজিদ ও মুসলিম ফিউনারেল হোম নিয়ে আলোচনায় অংশ নেন ইসলামিক রিসার্চ সেন্টার অব দিনাজপুরের প্রতিষ্ঠাতা সভাপতি ড. সৈয়দ ইরশাদ আহমদ আল বুখারি, শেখ তালাল ইদ, রিঞ্জ এভেন্যু মসজিদের ইমাম আহসান ওয়ারিস, ইসলামিক কালচারাল সেন্টার অব মেডফোর্ড হুমায়ুন মোর্শেদ ও স্থানীয় সমাজসেবী সৈয়দ নুরুজ্জামান প্রমুখ।


ইফতার শেষে পূর্ব ঘোষিত পরিকল্পনা অনুযায়ী মেডফোর্ডে বাংলাদেশিদের পরিচালনায় একটি মসজিদ ও ফিউনারেল হোম নির্মাণের জন্য তহবিল গঠনের উদ্যোগ নিলে মাত্র ২ ঘন্টায় সোয়া ২ লাখ ডলার সংগ্রহ হয় বলে আইসিসিএম’র কর্মকর্তারা জানিয়েছেন। তাদের মতে মসজিদ নির্মাণের ক্ষেত্রে নিউ ইংল্যান্ডের ইতিহাসে একই দিনে এটাই সবচেয়ে বড় ফান্ড রাইজিং বা তহবিল সংগ্রহ।

শনিবারের চিঠি / আটলান্টা / ৩১ মে , ২০১৮

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:১৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ৩১ মে ২০১৮

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com