বোমা বানাতে গিয়ে আহত বিএনপিকর্মীর মৃত্যু

শুক্রবার, ০৬ ফেব্রুয়ারি ২০১৫

বোমা বানাতে গিয়ে আহত বিএনপিকর্মীর মৃত্যু

Bombপাবনা: পাবনা সদরে বোমা বানাতে গিয়ে বিস্ফোরণে আহত বিএনপিকর্মী মঙ্গল প্রামাণিক (২৬) মারা গেছেন। শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত মঙ্গল প্রামাণিক ধর্মগ্রামের আব্দুল মালেক ওরফে মালু প্রামাণিকের ছেলে। তিনি একসময় চরমপন্থী সংগঠন ‘বাহিনী’ এর সঙ্গে সম্পৃক্ত থাকলেও বর্তমানে তিনি বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন বলে পুলিশ ও স্থানীয়রা জানিয়েছে।


তবে এ ব্যাপারে পাবনা জেলা বিএনপির দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম বাংলামেইলকে বলেন, ‘যিনি মারা গেছেন (মঙ্গল প্রামাণিক) তিনি আদৌ বিএনপিকর্মী কিনা তা আমাদের জানা নেই।’

এ ঘটনায় আহত অপরজন হলেন, ধর্মগ্রামের সাইদুল ইসলামের ছেলে রশিদুল ইসলাম (২২)। তাকেও পুলিশ পাহারায় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তিনিও নিষিদ্ধ সংগঠনের সঙ্গে এক সময় জড়িত ছিল বলে জানিয়েছে পুলিশ।

এর আগে শুক্রবার দুপুরে বোমা বানাতে গিয়ে বিস্ফোরণে নিহত মঙ্গল প্রামাণিকসহ দু’জন আহত হয়। এর মধ্যে মঙ্গল প্রামাণিকের ডান হাতের কব্জি উড়ে যায়।

শুক্রবার দুপুর দেড়টার দিকে উপজেলার আতাইকুলা থানার ধর্মগ্রামে এ ঘটনা ঘটে। পরে স্থানীয়রা উদ্ধার করে গুরুতর আহত মঙ্গল প্রামানিককে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করে।

এদিকে ঘটনার পর অভিযান চালিয়ে বোমা বানানোর গান পাউডারসহ আরও তিনজনকে পুলিশ আটক করেছে।

পুলিশ ও স্থানীয় সুত্র জানায়, ধর্মগ্রামের জনৈক গোড়া উকিলের মাছের খামারের একটি ঘরে বসে বোমা বানাচ্ছিলেন মঙ্গল ও রশিদুলসহ আরও কয়েকজন। হঠাৎ বোমাটি বিস্ফোরিত হলে মঙ্গল প্রামাণিকের ডান হাতের কব্জি এবং বাম হাতের চারটি আঙ্গুল বিচ্ছিন্ন হয়ে যায়। পরে স্থানীয়রা মঙ্গলকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভতির্ করে। অন্যরা পালিয়ে যায়।

আতাইকুলা থানার উপ পরিদর্শক (এসআই) মনির হোসেন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলসহ আশপাশে অভিযান চালায়। অভিযানে পায়ে আঘাতপ্রাপ্ত রশিদুল নামের একজনকে আটক করে হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়া বোমা বানানোর গান পাউডারসহ আরও তিনজনকে আটক করা হয়। তাৎক্ষীণকভাবে অন্যদের নাম জানাতে পারেননি তিনি।

পাবনার পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ বাংলামেইলকে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

তিনি আরও জানান, আহত মঙ্গল ও রশিদুল দু’জনেই চরমপন্থী দলের সদস্য। নাশকতার উদ্দেশে তারা বোমা বানাচ্ছিল বলে বলে আমরা প্রাথমিক তথ্যে জানতে পেরেছি। সুত্রঃ বাংলা মেইল

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:৫৩ অপরাহ্ণ | শুক্রবার, ০৬ ফেব্রুয়ারি ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com