বৈরী আবহাওয়ার কারণে ফ্লাইট গেল কলকাতায়

বৃহস্পতিবার, ০৯ জুন ২০২২

বৈরী আবহাওয়ার কারণে ফ্লাইট গেল কলকাতায়
টার্কিশ এয়ারলাইনসের একটি ফ্লাইট [ প্রতিকী ছবি ]

ঢাকার আকাশে দীর্ঘ সময় চক্কর দিয়েও হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমনাবন্দরে অবতরণ করতে পারেনি টার্কিশ এয়ারলাইনসের একটি ফ্লাইট। ভারী বৃষ্টি ও বজ্রপাতের কারণে ঢাকার আকাশে নামতে না পারায় ফ্লাইটটিকে কলকাতায় নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে  পাঠানো হয়।

এ ছাড়া হংকং থেকে ঢাকাগামী একটি কার্গো ফ্লাইট ও ব্যাংকক থেকে ঢাকাগামী থাই এয়ারওয়েজের একটি ফ্লাইটও ঢাকার আকাশে দীর্ঘক্ষণ চক্কর দেয়।


আজ বৃহস্পতিবার দুপুরে এই ঘটনা ঘটে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ গণমাধ্যমকে জানায়, দুপুর ১২টায় ঢাকায় অবতরণের কথা ছিল তুরস্কের ইস্তাম্বুল থেকে ছেড়ে আসা টার্কিশ এয়ারলাইন্সের টিকে-৭২২ নং ফ্লাইটটি। কিন্তু অবতরণের আগ মুহূর্তে বাতাসের বেগ বেশি এবং ভারী বৃষ্টি ও বজ্রপাতের কারণে ফ্লাইটটিকে ঢাকায় অবতরণ না করে কলকাতা বিমানবন্দরে অবতরণ করতে বলা হয়। তারপর কলকাতার স্থানীয় সময় দুপুর ১২টা ১০ মিনিটে ফ্লাইটটি নিরাপদে সেখানে অবতরণ করে।

হংকং থেকে ঢাকাগামী ক্যাথে প্যাসিফিকের একটি কার্গো ফ্লাইট (সিক্স-৪৯) দুপুর ১২টার দিকে ঢাকায় অবতরণের কথা ছিল। কিন্ত বৈরি আবহাওয়ার কারণে নামতে ব্যর্থ হওয়ায় ফ্লাইটটিকে ভিয়েতনামের হানোই সিটিতে পাঠানোর সিদ্ধান্ত নেয় বিমানবন্দর কর্তৃপক্ষ। তবে কিছুক্ষণ পর আবহাওয়া অনুকূলে আসলে ফ্লাইটটি আবার ঢাকায় অবতরণের সিদ্ধান্ত নেওয়া হয়। পরে পৌনে ১টার দিকে শাহজালালে নিরাপদে অবতরণ করে ফ্লাইটটি।

এদিকে সিঙ্গাপুর থেকে ঢাকাগামী এসকিউ-৪৪৮ ফ্লাইটটি ৩০ মিনিট ঢাকার আকাশে চক্কর দেয় এবং ব্যাংকক থেকে ঢাকাগামী থাই এয়ারওয়েজের টিজি-৩২১ ফ্লাইটটি ৪৫ মিনিট চক্কর দিয়ে অবতরণ করে।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৫:৫২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৯ জুন ২০২২

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com