বুলবুলে কেড়ে নিল ১৩ প্রাণ

সোমবার, ১১ নভেম্বর ২০১৯

বুলবুলে কেড়ে নিল ১৩ প্রাণ

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে উপকূলীয় এলাকাসহ দেশের বিভিন্ন জেলায় ক্ষয়ক্ষতির পাশাপাশি প্রাণহাণির ঘটনা ঘটেছে। ঝড়ে উপড়ে পড়া গাছচাপায় ও পানিতে ডুবে আট জেলায় ১৩ জনের প্রাণহাণি ঘটেছে।

দেশের প্রত্তন্ত এলাকা থেকে  প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো সংবাদ :


খুলনা : দাকোপ উপজেলায় প্রমিলা মণ্ডল নামের এক গৃহবধূ আজ রোববার সকালে আশ্রয়কেন্দ্র থেকে বাসার অবস্থা জানতে গিয়েছিলেন। এ সময় গাছচাপায় মৃত্যু হয় তাঁর। এ ছাড়া আজ সকালে দীঘলিয়া উপজেলার সেনহাটিতে আলমগীর হোসেন নামের আরো এক ব্যক্তি গাছচাপায় নিহত হয়েছেন।

পটুয়াখালী : পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলায় গাছচাপায় হামেদ ফকির (৬৫) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। আজ ভোর রাতে উপজেলার উত্তর রামপুরা গ্রামে প্রচণ্ড ঝড়ো বাতাসের তোড়ে ঘরের ওপর গাছ পড়লে চাপা পড়ে নিহত হন তিনি।

বাগেরহাট : বাগেরহাটে  ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর সময় পৃথক স্থানে গাছের চাপায় এক কিশোরী ও একজন নারী নিহত হয়েছেন। আজ রোববার বেলা ১১টার দিকে রামপাল ও দুপুর সাড়ে ১২টার দিকে ফকিরহাট উপজেলায় এ দুটি ঘটনা ঘটে। নিহত কিশোরী সামিয়া খাতুন (১৫) রামপালের ভরসাপুর গ্রামের আব্দুর রাজ্জাকের শ্যালিকা ও হীরা বেগম (২৭) ফকিরহাটের বেতাগার চাকুলী গ্রামের মাসুম শেখের স্ত্রী।

শরীয়তপুর : ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে আজ রোববার নড়িয়া ও ডামুড্যা উপজেলায় গাছচাপায় এক নারীসহ দুজন নিহত হয়েছেন।

জানা যায়, জেলার নড়িয়া উপজেলার দেওজুরি গ্রামের আলীবক্স বেপারী (৬৫) ঝড় চলাকালীন নিজের বসতঘরে ঘুমিয়ে ছিলেন। হঠাৎ করে একটি গাছ উপড়ে তার ঘরের উপর পড়লে গাছের চাপায় ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এ ছাড়া জেলার ডামুড্যা উপজেলার শিধল কুরা ইউপি চেয়ারম্যান জানেআলম খোকন বলেন, ঝড়ের তোড়ে বড় সিধলকুরা গ্রামের আলী আজগর ঘরামীর ঘরের উপর একটি গাছ ভেঙে পড়ে। এ সময় গাছের চাপায় ঘটনাস্থলে নিহত হন আলী আজগর ঘরামির স্ত্রী আলেয়া বেগম (৪৮)।

পিরোজপুর : পিরোজপুরে ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর আঘাতে ব্যাপক্ষ ক্ষয়ক্ষতি হয়েছে। ঝড়ে বসতঘরের ওপর গাছ পড়ে নাজিরপুর উপজেলায় ননীগোপাল নামের এক বৃদ্ধ এবং ভাণ্ডারিয়া উপজেলায় পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে। নাজিরপুর থানার ওসি মো. মনিরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।

মাদারীপুর : ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর প্রভাবে ঝড়ো হাওয়ায় মাদারীপুর সদর উপজেলায় ঘর ভেঙে আলমারির নিচে চাপা পড়ে সালেহা বেগম (৪৫) নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে। আজ রোববার বিকেল ৩টার দিকে উপজেলার ঘটমাঝি গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

গোপালগঞ্জ : গোপালগঞ্জে ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর প্রভাবে দুজনের প্রাণহানি ঘটেছে। আজ রোববার দুপুর সোয়া ১২টার দিকে গোপালগঞ্জ সদর ও কোটালীপাড়া উপজেলায় এক নারীসহ দুইজনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন গোপালগঞ্জ সদর উপজেলার খাটিয়াগড় গ্রামের মাজু বিবি (৬৭) ও  কোটালীপাড়া উপজেলার বান্ধাবাড়ি গ্রামের সেকেল হাওলাদার (৭০)। দুইজনই গাছের নিচে চাপা পড়ে মারা যান।

ভোলা : ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর প্রভাবে ভোলার মেঘনায় ২৪ জেলেসহ একটি মাছ ধরার ট্রলারডুবির ঘটনায় একজনের লাশ ও ১০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এখনো নিখোঁজ রয়েছে ১৩ জন।

শনিবারের চিঠি/ আটলান্টা / নভেম্বর  ১১,২০১৯

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:২৭ পূর্বাহ্ণ | সোমবার, ১১ নভেম্বর ২০১৯

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com